kalerkantho

মঙ্গলবার । ১১ মাঘ ১৪২৮। ২৫ জানুয়ারি ২০২২। ২১ জমাদিউস সানি ১৪৪৩

দিল্লিতে মোদির সঙ্গে বৈঠক

বিএসএফের এখতিয়ার বৃদ্ধি প্রত্যাহারের দাবি মমতার

কালের কণ্ঠ ডেস্ক   

২৫ নভেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গতকাল বুধবার রাজধানী নয়াদিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাতে সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের এখতিয়ার বৃদ্ধিসহ বেশ কয়েকটি বিষয় তুলে ধরেছেন। মমতা এ সময় বিএসএফের এখতিয়ারবিষয়ক সিদ্ধান্তটি প্রত্যাহার করার দাবি জানিয়েছেন।

লোকসভার শীতকালীন অধিবেশনের প্রাক্কালে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী চার দিনের সফরে নয়াদিল্লিতে গেছেন। তৃণমূলের জাতীয় প্রভাব বাড়াতে তাঁকে সচেষ্ট দেখা গেছে এই সফরে।

বিজ্ঞাপন

বিজেপির সুব্রহ্মণ্যমস্বামীসহ বেশ কয়েকজন রাজনীতিকের সঙ্গে দেখা করেছেন তিনি। আঞ্চলিক ও আগামী লোকসভা নির্বাচন সামনে রেখে বিভিন্ন দলের কয়েকজন নেতা তৃণমূল শিবিরে ভিড়েছেন।

আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়, বৈঠক শেষে মমতা বন্দ্যোপাধ্যায় জানান, রাজ্যের দাবি-দাওয়া নিয়ে কথা হয়েছে। মমতা বলেন, ‘আমপানসহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগের ক্ষতিপূরণ নিয়ে কথা হয়েছে। ৃবিএসএফের কাজ সীমান্ত সামলানো। কিন্তু এদিকে গুলি চালাচ্ছে। বিএসএফের এখতিয়ার বৃদ্ধি নিয়ে কথা হয়েছে। রাজ্যের আইন-শৃঙ্খলার সঙ্গে সংঘাতের পরিস্থিতি তৈরি হয়েছে। যুক্তরাষ্ট্রীয় কাঠামোয় আঘাত করা উচিত নয়। ’

প্রধানমন্ত্রী মোদি আগামী এপ্রিলে কলকাতায় বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনে যোগ দেওয়ার আমন্ত্রণ গ্রহণ করেছেন বলেও জানান পশ্চিমবঙ্গের তিনবারের মুখ্যমন্ত্রী। সূত্র : আনন্দবাজার পত্রিকা।



সাতদিনের সেরা