kalerkantho

মঙ্গলবার । ১১ মাঘ ১৪২৮। ২৫ জানুয়ারি ২০২২। ২১ জমাদিউস সানি ১৪৪৩

এমপি বেলালের বিরুদ্ধে বিধি লঙ্ঘনের অভিযোগ

বারহাট্টা (নেত্রকোনা) প্রতিনিধি   

২৫ নভেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে পছন্দের প্রার্থীর হয়ে প্রচারণা চালানোর অভিযোগ উঠেছে নেত্রকোনা-৫ (পূর্বধলা) আসনের সংসদ সদস্য (এমপি) ওয়ারেসাত হোসেন বেলাল বীরপ্রতীকের বিরুদ্ধে। পূর্বধলার বৈরাটী ইউনিয়নে আওয়ামী লীগের মনোনয়নবঞ্চিত চেয়ারম্যান পদপ্রার্থী মুহাম্মদ আনিসুজ্জামান তালুকদার গত রবিবার জেলা প্রশাসক ও সোমবার জেলা নির্বাচন কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেন।

ইউপি নির্বাচনের তৃতীয় ধাপে আগামী ২৮ নভেম্বর পূর্বধলার ১১টি ইউপির ভোট হবে।

আনিসুজ্জামান তালুকদার অভিযোগে জানান, সংসদ সদস্যের প্রশ্রয়ে থেকে আওয়ামী লীগদলীয় প্রার্থী ও সমর্থকরা আনিসুজ্জামানের কর্মী-সমর্থকদের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করছে।

বিজ্ঞাপন

তিনি আরো অভিযোগ করেন, আওয়ামী লীগের প্রার্থী সাধারণ ভোটারদের মধ্যে এই বলে বিভ্রান্তি ছড়াচ্ছেন যে নির্বাচনসংশ্লিষ্ট প্রশাসন, আইন-শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত বিভিন্ন বাহিনী, প্রিজাইডিং অফিসারসহ সবাই এমপির পছন্দের প্রার্থীর পক্ষে সরাসরি ভোট কেটে ফলাফল পরিবর্তনে ভূমিকা রাখবেন।

অভিযোগের বিষয়ে টেলিফোনে এমপি ও পূর্বধলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ওয়ারেসাত হোসেন বেলাল বলেন, ‘আমি বাড়িতে গিয়েছিলাম। মঙ্গলবার রাতে ঢাকায় চলে এসেছি। ’

নেত্রকোনা জেলা নির্বাচন কর্মকর্তা শেখ আবদুল লতিফ বলেন, ‘এসংক্রান্ত একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে। তবে অভিযোগকারী কোনো প্রমাণ দিতে পারেননি। এমপি সাহেব এলাকা থেকে চলে যাওয়ার কথা শুনেছি। ’

নেত্রকোনার জেলা প্রশাসক কাজী মো. আবদুর রহমান বলেন, ‘আচরণবিধি লঙ্ঘনের অভিযোগের বিষয়টি নির্বাচন কমিশন থেকে আমাকে জানানো হয়েছে। ’ বিষয়টি সংসদ সদস্যকে অবহিত করা হয়েছে বলে জানান তিনি।



সাতদিনের সেরা