kalerkantho

শনিবার ।  ২১ মে ২০২২ । ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৯ শাওয়াল ১৪৪৩  

ছিনতাইকারীচক্রের নাম ‘ভাইব্বা ল কিং’

সংঘবদ্ধ চক্রের ৯ জন গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক   

২৪ নভেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কেউ লেগুনাচালক, কেউ অটোরিকশাচালক, কেউ কাজ করে দোকানে, আবার কেউ নির্মাণকর্মী। স্কুলের গণ্ডি পার হতে না পারা এই ব্যক্তিরা ছিনতাইসহ বিভিন্ন অপরাধে জড়িত। টিকটক অ্যাপে দেশীয় অস্ত্র হাতে ভিডিও-ও বানায়। প্রায় ১৫ থেকে ২০ জন মিলে গড়ে ওঠা চক্রটির সদস্যরা সবাই নিজেদের দলকে ‘ভাইব্বা ল কিং’ নাম দিয়েছে।

বিজ্ঞাপন

গত দু-তিন বছর ধরে রাজধানীর মোহাম্মদপুরের চাঁদ উদ্যান, ঢাকা উদ্যান, বসিলা ও রায়েরবাজার এলাকায় আধিপত্য বিস্তার করেছে তারা।

গত সোমবার দিবাগত রাতে সেখানে ঘটে যাওয়া একটি ছিনতাইয়ের ঘটনার তদন্ত করতে গিয়ে চক্রটির ৯ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গ্রেপ্তারকৃতরা হলো ওই গ্রুপের প্রধান শরীফ ওরফে মোহন (১৮), সদস্য উদয় (১৯), শাকিল (১৯), নয়ন (১৮), জাহিদ (১৮), নাঈম (১৪), রুমান (১৮), তামিম খান (১৪) ও সজীব (১৭)। তাদের কাছ থেকে চারটি ছুরি, স্টিলের হাতলযুক্ত একটি কুঠার, নকল পিস্তল, ইয়াবা ও গাঁজা জব্দ কর হয়।  

গতকাল মঙ্গলবার দুপুরে রাজধানীর কারওয়ান বাজার র‌্যাব মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে কমান্ডার খন্দকার আল মঈন জানান, অভিযান চালিয়ে রায়েরবাজার ও সাতমসজিদ হাউজিং এলাকা থেকে ৯ জনকে ছিনতাইয়ে ব্যবহৃত অস্ত্রশস্ত্রসহ গ্রেপ্তার করা হয়।



সাতদিনের সেরা