kalerkantho

শনিবার ।  ২১ মে ২০২২ । ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৯ শাওয়াল ১৪৪৩  

পুলিশ সদর দপ্তরের তথ্য

এক সপ্তাহে ৪৫ আগ্নেয়াস্ত্র উদ্ধার গ্রেপ্তার ৯৩

নিজস্ব প্রতিবেদক   

২৪ নভেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



এক সপ্তাহে ৪৫ আগ্নেয়াস্ত্র উদ্ধার গ্রেপ্তার ৯৩

দেশে গত এক সপ্তাহে পুলিশের বিশেষ অভিযানে ৪৫টি আগ্নেয়াস্ত্র ও ৫২৫টি দেশি অস্ত্র উদ্ধার করা হয়েছে। এ ছাড়া ৫৭টি বিস্ফোরক দ্রব্য উদ্ধার করা হয়েছে। এসব ঘটনায় ৯৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এ ছাড়া মাদকসহ বিভিন্ন অভিযোগ মিলিয়ে গ্রেপ্তার করা হয়েছে প্রায় তিন হাজার ব্যক্তিকে।

বিজ্ঞাপন

গত ১৬ নভেম্বর থেকে ২২ নভেম্বর পর্যন্ত সময়ের এই হিসাব। গতকাল মঙ্গলবার পুলিশ সদর দপ্তর সূত্রে এসব তথ্য জানা যায়।

প্রসঙ্গত, দেশে ইউনিয়ন পরিষদ নির্বাচন ঘিরে অস্ত্র প্রদর্শন, গুলি ও হত্যার ঘটনা ঘটছে। দুই দফার নির্বাচনের পর গত সোমবার পর্যন্ত ২৬ জেলায় ৫২ জনের মৃত্যুর তথ্য নিশ্চিত হওয়া গেছে। এমন অবস্থায় স্বরাষ্ট্র মন্ত্রণালয় পুলিশ সদর দপ্তরকে অবৈধ অস্ত্র উদ্ধারের নির্দেশ দেয়। পুলিশ সদর দপ্তর থেকে গত ১৪ নভেম্বর সারা দেশে অস্ত্র উদ্ধারে অভিযান পরিচালনার নির্দেশ দেওয়া হয়। সোমবার পর্যন্ত হত্যাকাণ্ড ঘটার পর চট্টগ্রাম, নরসিংদী ও নারায়ণগঞ্জে আটটি অস্ত্র উদ্ধারের তথ্য পাওয়া গেছে।

পুলিশ সদর দপ্তরে যোগাযোগ করা হলে সহকারী মহাপরিদর্শক (এআইজি-মিডিয়া) কামরুজ্জামান বলেন, এক সপ্তাহের হিসাব জানানো হয়েছে।

সাত দিনের মাদকবিরোধী অভিযানে দুই হাজার ৯৬৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এসব অভিযানে ১১ লাখ ২৫ হাজার ৩২৮ পিস ইয়াবা, পাঁচ কেজি ২৩০ গ্রাম হেরোইন, আট হাজার ৮৩২ বোতল ফেনসিডিল, এক হাজার ৫৯০ লিটার বিদেশি মদ, ১০ হাজার ৫১ লিটার দেশি মদ এবং দেড় হাজার কেজি গাঁজা জব্দ করা হয়েছে।

একই অভিযানে নিবন্ধনহীন মোটরসাইকেল জব্দ করা হয়েছে তিন হাজার ১৪০টি। চোরাই ৩৬টি মোটরসাইকেলও উদ্ধার করা হয়েছে। এসব ঘটনায় মামলা করা হয়েছে ৯৮টি। গ্রেপ্তার হয়েছেন পাঁচজন।



সাতদিনের সেরা