kalerkantho

মঙ্গলবার । ২৮ জুন ২০২২ । ১৪ আষাঢ় ১৪২৯ । ২৭ জিলকদ ১৪৪৩

ট্রাব অ্যাওয়ার্ড অনুষ্ঠানে তথ্যমন্ত্রী

গুণীজনদের সম্মান জানানো জরুরি

আজীবন সম্মাননা পেলেন বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজামসহ কয়েকজন

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

২০ নভেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



‘আমরা কৃষ্টি-কালচারে সমৃদ্ধ একটা সমাজে বসবাস করি। বিশ্বের অনেক দেশের চেয়ে আমরা সংস্কৃতিতে সমৃদ্ধ। এই সাংস্কৃতিক অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে হলে, বহুমাত্রিক সমাজ বিনির্মাণ করতে গেলে গুণীজনদের সম্মান জানানো জরুরি। ’ এ কথা বলেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহ্মুদ।

বিজ্ঞাপন

গতকাল শুক্রবার সন্ধ্যায় রাজধানীর ঢাকা ক্লাবের স্যামসন এইচ চৌধুরী সেন্টারে আয়োজিত ২৭তম ট্রাব অ্যাওয়ার্ড অনুষ্ঠানে মন্ত্রী এ কথা বলেন। টেলিভিশন রিপোর্টার্স ইউনিটি অব বাংলাদেশ (ট্রাব) এই অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে সাংবাদিকতায় বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ আজীবন সম্মাননা পেয়েছেন বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম। একই সঙ্গে সামাজিক আন্দোলনে অবদানের কারণে নিরাপদ সড়ক চাই আন্দোলনের চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন, পরিবেশ উন্নয়নে অবদান রাখায় মুকিত মজুমদার বাবু, শিক্ষা ও গবেষণায় অবদান রাখায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক হামিদা খানম ও সাংস্কৃতিক অঙ্গনে অবদানের জন্য অভিনেতা মাহমুদ সাজ্জাদকে (মরণোত্তর) আজীবন সম্মাননা দেওয়া হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তথ্যমন্ত্রী হাছান মাহ্মুদ এবং বিশেষ অতিথি সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এই পুরস্কার তুলে দেন। এ ছাড়া চলচ্চিত্র, টেলিভিশন, সংগীত, উপস্থাপনা, নৃত্য, মঞ্চ, সাংবাদিকতা বিভাগে শতাধিক অভিনেতা, অভিনেত্রী, সংগীতশিল্পী, সাংবাদিক ও নাট্যব্যক্তিত্বকে নিজ ক্ষেত্রে কাজের স্বীকৃতিস্বরূপ পুরস্কার দেওয়া হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন অনুষ্ঠান উদযাপন কমিটির সদস্যসচিব দেওয়ান হাবিবুর রহমান। আরো উপস্থিত ছিলেন সংসদ সদস্য অ্যাডভোকেট নূরউদ্দিন চৌধুরী নয়ন, টেলিভিশন রিপোর্টার্স ইউনিটি অব বাংলাদেশের সভাপতি সালাম মাহমুদ প্রমুখ।



সাতদিনের সেরা