kalerkantho

সোমবার । ১৪ মাঘ ১৪২৮। ১৭ জানুয়ারি ২০২২। ১৩ জমাদিউস সানি ১৪৪৩

বঙ্গবন্ধু সেতুতে বাড়তি টোল আদায় শুরু

টাঙ্গাইল প্রতিনিধি   

২০ নভেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বঙ্গবন্ধু সেতুতে চলাচলরত পরিবহনে পুনর্নির্ধারিত টোল আদায় শুরু করা হয়েছে। শুক্রবার প্রথম প্রহর (রাত ১২.০১ মিনিট) থেকে এই টোল আদায় শুরু হয়। বঙ্গবন্ধু সেতু সাইট কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল কালের কণ্ঠকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি আরো জানান, বাড়তি টোল আদায়ের নির্দেশনার কারণে ট্রেন থেকে আগের ৫০ লাখের পরিবর্তে এখন প্রতি বছর এক কোটি টাকা টোল আদায় করা হবে। তবে সেটা প্রতিদিন নয়—বছরে একবার। এর আগে গত ২ নভেম্বর (মঙ্গলবার) বঙ্গবন্ধু সেতুতে টোল আদায় বৃদ্ধি নিয়ে প্রজ্ঞাপন জারি করে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়। তবে ১৫ নভেম্বর অনিবার্য কারণে মন্ত্রণালয় থেকে বাড়তি টোল আদায় শুরু না করার জন্য নির্দেশনা দেওয়া হয়। বৃহস্পতিবার (১৮ নভেম্বর) বাড়তি ভাড়া কার্যকর করতে ফের নির্দেশনা দেওয়া হয়।

বঙ্গবন্ধু সেতুর নতুন টোল— মোটরসাইকেল ৫০ টাকা হালকা যানবাহনের মধ্যে কার/জিপ ৫৫০, মাইক্রো, পিকআপ ৬০০, ছোট বাস (৩১ আসন বা এর কম) ৭৫০, বড় বাস (৩২ আসন বা এর বেশি) এক হাজার, ছোট ট্রাক (পাঁচ টন) এক হাজার, মাঝারি ট্রাক (পাঁচ টন থেকে আট টন) এক হাজার ২৫০, মাঝারি ট্রাক (আট টন থেকে ১১ টন) এক হাজার ৬০০ টাকা, ট্রাক (তিন এক্সেল) দুই হাজার, ট্রেইলার (চার এক্সেল) তিন হাজার ও ট্রেইলার (চার এক্সেলের অধিক) চার হাজার টাকা।



সাতদিনের সেরা