kalerkantho

শনিবার । ৮ মাঘ ১৪২৮। ২২ জানুয়ারি ২০২২। ১৮ জমাদিউস সানি ১৪৪৩

বিয়ের আগে বন্য হাতির আক্রমণে কনের মৃত্যু

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি   

১২ নভেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কক্সবাজারের টেকনাফে বন্য হাতির আক্রমণে শিফা আকতার (১৮) নামের এক কিশোরীর মৃত্যু হয়েছে। তিনি উপজেলার বাহারছড়া ইউনিয়নের চৌকিদারপাড়ার নুর মোহাম্মদের মেয়ে। আগামীকাল শনিবার তাঁর বিয়ে পিঁড়িতে বসার কথা ছিল।

গতকাল বৃহস্পতিবার ভোরে উপজেলার বাহারছড়া চৌকিদারপাড়ার শিলছড়ি পাহাড়ি এলাকায় খাবারের খোঁজে এক হাতি লোকালয়ে ঢুকে পড়লে এই দুর্ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

বাহারছড়া থানার পরিদর্শক (তদন্ত) নুর মোহাম্মদ বলেন, বন্য হাতির আক্রমণে এক নারী মারা গেছেন। হাতির আক্রমণের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আহত অবস্থায় ওই নারীকে উদ্ধার করে, কিন্তু হাসপাতালে নেওয়ার পথে তাঁর মৃত্যু হয়।

বাহারছড়ার বাসিন্দা আবদুল্লাহ আল নোমান বলেন, বৃহস্পতিবার ভোররাতে খাদ্যের সন্ধানে একটি হাতি লোকালয়ে ঢুকে পড়ে এবং বাড়িঘর তছনছ করে ফেলে। এ সময় শিফা ঘুমিয়ে ছিলেন। তাঁকে পায়ে পিষে এবং শুঁড় দিয়ে তুলে ছুড়ে মারে হাতিটি। এতে তিনি গুরুতর আহত হন এবং হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু হয়।

প্রতিবেশীরা জানায়, শিফা বাহারছড়ার মদিনাতুল মাদরাসার শিক্ষার্থী ছিলেন। পাঁচ বছর আগে তাঁর বাবা মারা যান এবং মা মনোয়ারা বেগম দীর্ঘদিন ধরে মানসিক ভারসাম্যহীন। আত্মীয়-স্বজনদের সহায়তায় পাশের গ্রামের এক যুবকের সঙ্গে তাঁর বিয়ে ঠিক হয়। সব কিছু ঠিক থাকলে শনিবার তাঁর বিয়ের পিঁড়িতে বসার কথা ছিল।

শিলখালী রেঞ্জের বন কর্মকর্তা মোহাম্মদ হাসান বলেন, সাধারণত খাদ্যের সন্ধানে নিয়মিত হাতির পাল লোকালয়ে নেমে আসে। মানুষ উত্তেজিত না করলে চুপিসারে চলে যায়, কিন্তু এ ঘটনাটি অপ্রত্যাশিত এবং বেদনাদায়ক।



সাতদিনের সেরা