kalerkantho

বৃহস্পতিবার ।  ১৯ মে ২০২২ । ৫ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৭ শাওয়াল ১৪৪৩  

ঢাকা বিশ্ববিদ্যালয়

‘খ’ ইউনিটে পাস ১৬.৮৯ শতাংশ

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

৩ নভেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির প্রথম বর্ষের কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। পরীক্ষায় এ বছর সাত হাজার ১২ জন শিক্ষার্থী পাস করেছেন। পাসের হার ১৬.৮৯ শতাংশ।

গতকাল মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় এক অনলাইন সংবাদ সম্মেলনে উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন।

বিজ্ঞাপন

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মুহাম্মদ সামাদ, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমদ, কলা অনুষদের ডিন ও ‘খ’ ইউনিট ভর্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক অধ্যাপক আবু মোহাম্মদ দেলোয়ার হোসেন উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, এবার ‘খ’ ইউনিটে দুই হাজার ৩৭৮টি আসনের বিপরীতে ৪১ হাজার ৫২৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেন। আবেদন করেন ৪৭ হাজার ৬৪০ জন শিক্ষার্থী। ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ১২০ নম্বরের মধ্যে ১০০.৫ পেয়ে প্রথম হয়েছেন দারুননাজাত সিদ্দিকীয়া কামিল মাদরাসা শিক্ষার্থী মো. জাকারিয়া। ৯৫.৫ নম্বর পেয়ে দ্বিতীয় হয়েছেন চাঁদপুর সরকারি গার্লস কলেজের শিক্ষার্থী সামিয়া আকতার। ৯৪.৭৫ পেয়ে তৃতীয় হয়েছেন নটর ডেম কলেজের শিক্ষার্থী মুহাম্মদ খালিদ খান।

সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, আগামী ৮ নভেম্বর থেকে উত্তীর্ণ শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষা ওয়েবসাইট থেকে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে পারবেন। বিভিন্ন কোটায় আবেদনকারী শিক্ষার্থীরা ৩ নভেম্বর থেকে ৯ নভেম্বরের মধ্যে কলা অনুষদের ডিন অফিস থেকে ফরম সংগ্রহ করতে পারবেন। এসব ফরম পূরণ করে ওই সময়ের মধ্যেই ডিন অফিসে জমা দিতে হবে। এ ছাড়া ফল নিরীক্ষণের জন্য ফি প্রদানসাপেক্ষে আগামী ৩ নভেম্বর থেকে ৯ নভেম্বর পর্যন্ত কলা অনুষদের ডিন অফিসে আবেদন করতে পারবেন। ভর্তিসংক্রান্ত গুরুত্বপূর্ণ সব তথ্য ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে ‘খ’ ইউনিটের নোটিশে জানানো হবে।

‘ক’ ইউনিটের ফল আজ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল আজ বুধবার দুপুর সাড়ে ১২টায় প্রকাশ করা হবে। ‘খ’ ইউনিটের ফল প্রকাশ অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান এ তথ্য জানিয়েছেন।



সাতদিনের সেরা