kalerkantho

মঙ্গলবার । ১১ মাঘ ১৪২৮। ২৫ জানুয়ারি ২০২২। ২১ জমাদিউস সানি ১৪৪৩

১০৫তম প্রাইজ বন্ডের ড্র অনুষ্ঠিত

প্রথম পুরস্কার ০৪৬৯০৮০

বাণিজ্য ডেস্ক   

১ নভেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



১০০ টাকা মূল্যমানের প্রাইজ বন্ডের ১০৫তম ড্র অনুষ্ঠিত হয়েছে। এতে ছয় লাখ টাকার প্রথম পুরস্কার বিজয়ীর নম্বর ০৪৬৯০৮০। এ ছাড়া তিন লাখ ২৫ হাজার টাকার দ্বিতীয় পুরস্কারের নম্বর ০৪৬৯৯৫৫; এক লাখ টাকা করে দুটি তৃতীয় পুরস্কারের নম্বর ০৬৪৩১৪৮ ও ০৭৩৭২০১। প্রতিটি ৫০ হাজার টাকা করে দুটি চতুর্থ পুরস্কারের বিজয়ীর নম্বর ০০৮৩৬১৫ ও ০৯২১১১১।

বিজ্ঞাপন

গতকাল রবিবার ঢাকা বিভাগীয় কমিশনার অফিসের সম্মেলনকক্ষে একক সাধারণ পদ্ধতি অর্থাৎ প্রত্যেক সিরিজের জন্য একই নম্বর বিবেচনায় নিয়ে এই ড্র অনুষ্ঠিত হয়।

প্রাইজ বন্ড ড্র কমিটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বর্তমানে প্রচলনযোগ্য ১০০ টাকা মূল্যমানের ৬৫টি সিরিজ যথা—কক, কখ, কগ, কঘ, কঙ, কচ, কছ, কজ, কঝ, কঞ, কট, কঠ, কড, কঢ, কথ, কদ, কন, কপ, কফ, কব, কম, কল, কশ, কষ, কস, কহ, খক, খখ, খগ, খঘ, খঙ, খচ, খছ, খজ, খঝ, খঞ, খট, খঠ, খড, খঢ, খথ, খদ, খন, খপ, খফ, খব, খম, খল, খশ, খষ, খস, খহ, গক, গখ, গগ, গঘ, গঙ, গচ, গছ, গজ, গঝ, গঞ, গট, গঠ এবং গড এই ড্রয়ের আওতাভুক্ত হয়েছে।

ওই সিরিজগুলোর অন্তর্ভুক্ত ৪৬টি সাধারণ সংখ্যা পুরস্কারের যোগ্য বলে ঘোষিত হয় এবং নিম্নবর্ণিত সংখ্যার প্রাইজ বন্ডগুলো সাধারণভাবে প্রত্যেক সিরিজের ক্ষেত্রে পুরস্কারের যোগ্য বলে বিবেচিত হয়। প্রাইজ বন্ডের যে সংখ্যা প্রথম পুরস্কারের জন্য ঘোষিত হয়েছে, উল্লিখিত প্রতিটি সিরিজের সেই সংখ্যার প্রাইজ বন্ড প্রথম পুরস্কার পাবে। অনুরূপভাবে দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ ও পঞ্চম পুরস্কারের জন্য ঘোষিত সংখ্যাও সেগুলোর মান অনুযায়ী প্রতিটি সিরিজের ক্ষেত্রে পুরস্কার পাওয়ার যোগ্য হবে।

পঞ্চম পুরস্কার (প্রতিটি ১০ হাজার টাকা) বিজয়ী প্রতিটি সিরিজের ৪০টি নম্বর হলো : ০০১০৭৯৬, ০২৯২০২২, ০৪৪৮৬৩৮, ০৬১৬২৪৩, ০৮৭৩৫৩৬, ০০৭৮৪৩৪, ০৩১৬৭৬২, ০৪৫২৫৬৬, ০৬৪০৭৪৯, ০৮৭৬৯৭১, ০১৩৮৯৮৮, ০৩৭৩৯৪০, ০৫১১২২৯, ০৬৭৭০৮২, ০৯১৮০০৯, ০১৪৯৮৫৫, ০৩৮৮৬৫৫, ০৫২০৯৩২, ০৭৩২৬৪৩, ০৯৪০১৩৮, ০১৬৫৮৩৩, ০৩৯১৯১৪, ০৫৩১০৪৮, ০৭৩৪৯২৯, ০৯৫৪২৯৫, ০১৯৫১৪৮, ০৩৯৩১৫০, ০৫৫২৪৭২, ০৭৯৭২৫০, ০৯৫৮৮২৪, ০২৩৪২৩১, ০৩৯৭৪৩০, ০৫৬০২৮০, ০৮২২৯৯৯, ০৯৬৭৯২৭, ০২৭০৩০৪, ০৪৪৫৭১৭, ০৫৯০৬২৪, ০৮৪০০২৭ ও ০৯৭২১৬৩। এই ড্রয়ে ০০০০০০১ থেকে ১০,০০,০০০ ক্রম সংখ্যার অন্তর্ভুক্ত প্রাইজ বন্ডগুলো থেকে ৪৬টি সাধারণ সংখ্যা পুরস্কারের জন্য ঘোষিত হয়েছে।



সাতদিনের সেরা