kalerkantho

মঙ্গলবার । ১১ মাঘ ১৪২৮। ২৫ জানুয়ারি ২০২২। ২১ জমাদিউস সানি ১৪৪৩

আইনজীবী বাসেত মজুমদার চলে গেলেন

নিজস্ব প্রতিবেদক   

২৮ অক্টোবর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আইনজীবী বাসেত মজুমদার চলে গেলেন

প্রখ্যাত আইনজীবী আব্দুল বাসেত মজুমদার মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গতকাল সকাল ৮টা ২০ মিনিটে তিনি রাজধানীর ইউনাইটেড হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় মারা যান।

আব্দুল বাসেত মজুমদারের সম্মানে গতকাল সুপ্রিম কোর্টের কোনো কোর্ট বসেননি। উচ্চ আদালতেও বিচারিক কার্যক্রম বন্ধ ছিল।

বিজ্ঞাপন

গতকাল দুপুর আড়াইটায় জাতীয় ঈদগাহ মাঠে বাসেত মজুমদারের জানাজা অনুষ্ঠিত হয়। বাসস জানায়, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট ডিভিশনের বিচারপতি, আইনমন্ত্রী আনিসুল হক এমপি, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি, বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন, অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের কর্মকর্তা, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নেতারাসহ বিপুলসংখ্যক আইনজীবী উপস্থিত ছিলেন। প্রধান বিচারপতিসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের পক্ষ থেকে মরহুমের কফিনে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়।

আব্দুল বাসেত মজুমদারের মৃত্যুতে আইনজীবী অঙ্গনে শোকের ছায়া বিরাজ করছে। তিনি বাংলাদেশ বার কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও সম্পাদক ছিলেন। রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ মন্ত্রিসভার সদস্যরা আব্দুল বাসেত মজুমদারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।

আব্দুল বাসেত মজুমদারকে গত শনিবার রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। শারীরিক অবস্থার অবনতি হলে গত সোমবার তাঁকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। মেরুদণ্ডের সমস্যাসহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন তিনি।

আব্দুল বাসেত মজুমদারের জন্ম ১৯৩৮ সালের ১ জানুয়ারি কুমিল্লার লাকসামে।



সাতদিনের সেরা