kalerkantho

বৃহস্পতিবার । ৬ মাঘ ১৪২৮। ২০ জানুয়ারি ২০২২। ১৬ জমাদিউস সানি ১৪৪৩

১৪ শিক্ষার্থীর চুল কর্তন

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ইউজিসির তদন্তদল

শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি   

২৮ অক্টোবর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সিরাজগঞ্জের শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের চুল কাটার ঘটনা তদন্তে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) একটি প্রতিনিধিদল সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শন করেছে।

গতকাল বুধবার সকাল সাড়ে ১০টার দিকে প্রতিনিধিদলটি ঘটনাস্থল পরিদর্শন করে। পরিদর্শন শেষে প্রতিনিধিদলটি আক্রান্ত শিক্ষার্থী, আন্দোলনরত শিক্ষার্থী, অভিযুক্ত শিক্ষক, ভিসিসহ বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীদের কাছ থেকে ৫৪টি প্রশ্নের লিখিত জবাব স্বাক্ষরসহ গ্রহণ করে। প্রতিনিধিদলটি মঙ্গলবার রাতে শাহজাদপুর এলেও তদন্ত কার্যক্রম শুরু করে গতকাল সকাল ১০টা থেকে।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য প্রফেসর ড. দিল আফরোজা বেগমকে প্রধান করে তিন সদস্যের প্রতিনিধিদল এ কার্যক্রম পরিচালনা করে। প্রতিনিধিদলের অন্য সদস্যরা হলেন ইউজিসির পাবলিক বিশ্ববিদ্যালয়ের পরিচালক প্রফেসর মোহাম্মদ জামিনুর রহমান ও সহকারী পরিচালক ইউসুফ আলী খান।

গতকাল সকাল ১০টা থেকে সন্ধ্যা পর্যন্ত একটানা জিজ্ঞাসাবাদ করে প্রতিনিধিদলটি। তবে দলের প্রধান ইউজিসির সদস্য প্রফেসর ড. দিল আফরোজা বেগম ভার্চুয়ালি অংশ নেন জিজ্ঞাসাবাদে।  রবীন্দ্র অধ্যয়ন বিভাগের চেয়ারম্যান ও সিনেট সদস্য লায়লা ফেরদৌস হিমেলকে প্রধান করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় প্রশাসন। ওই তদন্ত কমিটির কাছে সাক্ষ্য দিতে অভিযুক্ত শিক্ষক ফারহানা ইয়াসমিন বাতেন না এলেও গতকাল ইউজিসির প্রতিনিধিদলের সামনে হাজির হন।



সাতদিনের সেরা