kalerkantho

শুক্রবার । ১৪ মাঘ ১৪২৮। ২৮ জানুয়ারি ২০২২। ২৪ জমাদিউস সানি ১৪৪৩

সাবেক এমপি আউয়ালের জামিন আবেদন খারিজ হাইকোর্টে

নিজস্ব প্রতিবেদক   

২৭ অক্টোবর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



রাজধানীর পল্লবীতে প্রকাশ্যে সাহিনুদ্দিনকে (৩৩) কুপিয়ে হত্যা মামলায় লক্ষ্মীপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য এম এ আউয়ালের জামিন আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। গতকাল মঙ্গলবার বিচারপতি ফরিদ আহমেদ ও বিচারপতি মহিউদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী রুহুল কুদ্দুস কাজল। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. বশির উল্লাহ।

বিজ্ঞাপন

তিনি গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ১৬ মে রাজধানীর পল্লবীর ১২ নম্বরে সাহিনুদ্দিন নামের এক যুবককে কুপিয়ে হত্যার ঘটনা ঘটে। এ ঘটনায় নিহতের মা আকলিমা বাদী হয়ে এম এ আউয়ালসহ ২০ জনকে আসামি করে পল্লবী থানায় মামলা করেন। গত ২০ মে র‌্যাব ভৈরবে অভিযান চালিয়ে আউয়ালকে গ্রেপ্তার করে।

মামলা সূত্রে জানা যায়, গত ১৬ মে বিকেলে সাহিনুদ্দিনকে ফোন করে মিরপুর-১২ নম্বরের ৩১ নম্বর রোডে দেখা করার কথা বলেন মামলার ৩ নম্বর আসামি সুমন। সাহিনুদ্দিন তাঁর সাত বছরের ছেলে মাশরাফিকে মোটরসাইকেলে নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হন। সেখানে পৌঁছালে তর্কে জড়িয়ে পড়েন সাহিনুদ্দিন ও ঘাতক সুমন। এরপর ছেলের চোখের সামনেই বাবাকে লাথি মেরে মোটরসাইকেল থেকে ফেলে দেন সুমনসহ অজ্ঞাতপরিচয় আরো ছয়-সাতজন। এরপর  আসামিরা সাহিনুদ্দিনকে এলোপাতাড়ি কোপাতে থাকেন। বাঁচার জন্য সাহিন পাশের একটি বাড়ির গ্যারেজে আশ্রয় নিলেও সন্ত্রাসীরা সেখানে ঢুকে তাঁকে কুপিয়ে দেহ থেকে মাথা বিছিন্ন করে ফেলেন।

নিহতের পরিবারের সদস্যদের অভিযোগ, জমিজমাসংক্রান্ত বিরোধের জেরেই এম এ আওয়ালের নির্দেশে সাহিনুদ্দিনকে হত্যা করা হয়েছে।



সাতদিনের সেরা