kalerkantho

বুধবার । ১৬ অগ্রহায়ণ ১৪২৮। ১ ডিসেম্বর ২০২১। ২৫ রবিউস সানি ১৪৪৩

আইইউবির সমাবর্তনে শিক্ষামন্ত্রী

শিক্ষাকে আন্তর্জাতিক মানে উন্নীত করা আমাদের লক্ষ্য

নিজস্ব প্রতিবেদক   

২৭ অক্টোবর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



শিক্ষাকে আন্তর্জাতিক মানে উন্নীত করা আমাদের লক্ষ্য

ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশের (আইইউবি) ২১তম ও ২২তম সমাবর্তন অনুষ্ঠানে গতকাল রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্যের প্রতিনিধি হিসেবে সভাপতিত্ব করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ছবি : কালের কণ্ঠ

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ‘শিক্ষাক্ষেত্রে বাংলাদেশের অনেক অর্জন, তবে আমাদের আরো অনেক অর্জন করতে হবে। আমাদের লক্ষ্য শিক্ষাকে সবার কাছে পৌঁছে দেওয়া, শিক্ষাকে আন্তর্জাতিক মানে উন্নীত করা, জীবন ও সংস্কৃতিমুখী করা, সৃজনশীল এবং আনন্দময় করা।’

গতকাল মঙ্গলবার ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশের (আইইউবি) ২১তম ও ২২তম সমাবর্তন অনুষ্ঠানে এ কথা বলেন শিক্ষামন্ত্রী। তিনি রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্যের প্রতিনিধি হিসেবে সমাবর্তনে সভাপতিত্ব করেন এবং গ্র্যাজুয়েটদের মধ্যে সনদ বিতরণ করেন। অনলাইনে এই সমাবর্তন অনুষ্ঠিত হয়।

শিক্ষামন্ত্রী বলেন, আইইউবি অত্যন্ত সুনামের সঙ্গে তাদের শিক্ষা কার্যক্রম চালিয়ে যাচ্ছে। করোনাকালে আইইউবিতে অনলাইন শিক্ষা কার্যক্রম ও অ্যাক্টিভিটিগুলো খুব সুন্দরভাবে পরিচালিত হয়েছে। ডিজিটাল শিক্ষা বাস্তবায়ন বা অনলাইন শিক্ষা কার্যক্রম, ই-লার্নিং, দূরশিক্ষণ ও অত্যাধুনিক তথ্য-প্রযুক্তিনির্ভর শিক্ষাব্যবস্থার ফলে এই করোনাকালেও আইইউবিতে মানসম্মত শিক্ষা বাস্তবায়িত হচ্ছে। 

সমাবর্তনে বক্তব্য দেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ও এপেক্স ফুটওয়্যার লিমিটেডের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সৈয়দ মঞ্জুর এলাহী।

বিশেষ অতিথি হিসেবে যুক্ত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ। আইইউবি বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান এ মতিন চৌধুরী, এডুকেশন, সায়েন্স, টেকনোলজি অ্যান্ড কালচারাল ডেভেলপমেন্ট ট্রাস্টের (ইএসটিসিডিটি) চেয়ারম্যান মিসেস নিলুফার জাফরুল্লাহ, উপাচার্য ড. তানভীর হাসান প্রমুখ সমাবর্তনে বক্তব্য দেন।

সমাবর্তনে মোট দুই হাজার ১৪৩ জন শিক্ষার্থীর মধ্যে সনদ দেওয়া হয়। এর মধ্যে ২১তম সমাবর্তনের মোট এক হাজার ২৭৯ এবং ২২তম সমাবর্তনের ৮৬৪ জন স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থী সনদ পেয়েছেন।



সাতদিনের সেরা