kalerkantho

বুধবার । ১২ মাঘ ১৪২৮। ২৬ জানুয়ারি ২০২২। ২২ জমাদিউস সানি ১৪৪৩

একজনকে একাধিক প্রকল্পের কর্মকর্তা না করার সুপারিশ

নিজস্ব প্রতিবেদক   

২৫ অক্টোবর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



একজনকে একাধিক প্রকল্পের কর্মকর্তা হিসেবে নিয়োগ না দেওয়ার সুপারিশ করেছে পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। কমিটির বৈঠকে প্রকল্প বাস্তবায়নে স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিত করার লক্ষ্যে দক্ষ ও অভিজ্ঞ কর্মকর্তাকে প্রকল্প পরিচালক হিসেবে নিয়োগের পরামর্শ দেওয়া হয়েছে।

গতকাল রবিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত ওই বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি আবুল কালাম আজাদ। বৈঠকে কমিটির সদস্য পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, মেজর (অব.) রফিকুল ইসলাম, সাবের হোসেন চৌধুরী, বীরেন শিকদার ও আদিবা আনজুম মিতা এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

কমিটি সূত্র জানায়, বৈঠকে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের উপজেলা পর্যায়ের কর্মকর্তাদের কাছে দুর্যোগকালীন অর্থ বরাদ্দের ব্যবস্থা রাখার সুপারিশ করা হয়। এ ছাড়া উপজেলা কর্মকর্তাকে গাড়ির সুবিধা প্রদান এবং যোগ্য ও দক্ষ জনবল নিয়োগের নির্দেশনা দেওয়া হয়।

বৈঠকে স্থানীয় সরকার, ২০১৬-১৭ অর্থবছরে পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়াধীন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর কর্তৃক বাস্তবায়িত প্রকল্পসমূহ এবং বর্তমানে চলমান প্রকল্পসমূহের আর্থিক ব্যয় ও বাস্তব অগ্রগতি নিয়ে আলোচনা হয়। আলোচনার শুরুতে প্রধানমন্ত্রী পায়রা সেতু উদ্বোধন করায় কমিটির পক্ষ থেকে প্রধানমন্ত্রী এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রীকে অভিনন্দন জানানো হয়।



সাতদিনের সেরা