kalerkantho

বুধবার । ১২ মাঘ ১৪২৮। ২৬ জানুয়ারি ২০২২। ২২ জমাদিউস সানি ১৪৪৩

অর্থ পাচার নিয়ে আদালত

আট মাসেও কেন প্রতিবেদন দিলেন না ১৩ বিবাদী

নিজস্ব প্রতিবেদক   

২৫ অক্টোবর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিদেশে অর্থ পাচারের ঘটনায় আদালতের নির্দেশে শুধু পুলিশের মহাপরিদর্শক প্রতিবেদন দিয়েছেন। বাকি ১৩ বিবাদী আট মাসেও কেন প্রতিবেদন দেননি, তা নিয়ে প্রশ্ন তুলেছেন উচ্চ আদালত। পুলিশের পক্ষ থেকে দেওয়া প্রতিবেদন গ্রহণের পর গতকাল রবিবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি এস এম মজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চ প্রশ্ন রাখেন, কেন আদালতের আদেশ প্রতিপালন করা হয়নি? শুধু পুলিশ আদেশ প্রতিপালন করেছে। বাকিরা কোথায়? আদালত বলেন, ‘এটা ঠিক নয়, আমরা কোর্ট একটা আদেশ দিলাম।

বিজ্ঞাপন

আমরা রুল দিয়েছি গত ২৮ ফেব্রুয়ারি। প্রায় এক বছর হয়ে গেল রুলের জবাবটাই দাখিল করা হলো না। আর কী বলব? এ নিয়ে কিছু বলার ভাষা খুঁজে পাচ্ছি না। ’

পরে আদালত অর্থসচিব, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্যসচিব, অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব, বাণিজ্যসচিব, পররাষ্ট্রসচিব, স্বরাষ্ট্রসচিব, আইনসচিব, দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান, জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান, বাংলাদেশ ব্যাংকের গভর্নর, ডেপুটি গভর্নর, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান, যৌথ মূলধনী কম্পানি ও ফার্মগুলোর পরিদপ্তরের রেজিস্ট্রারকে আগামী ২১ নভেম্বর জবাব দাখিলের জন্য দিন ঠিক করে দেন।



সাতদিনের সেরা