kalerkantho

বুধবার । ১৬ অগ্রহায়ণ ১৪২৮। ১ ডিসেম্বর ২০২১। ২৫ রবিউস সানি ১৪৪৩

প্রকাশনার এক যুগে পা রাখল ডেইলি সান

নিজস্ব প্রতিবেদক   

২৫ অক্টোবর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ৪ মিনিটে



প্রকাশনার এক যুগে পা রাখল ডেইলি সান

১২ বছরে পা রাখল ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের জনপ্রিয় ইংরেজি দৈনিক পত্রিকা ডেইলি সান। গতকাল সকাল ১১টায় কেক কেটে ১১তম বর্ষপূর্তি অনুষ্ঠানের শুভ সূচনা করেন ডেইলি সানের সম্পাদক এনামুল হক চৌধুরী, ডিএনসিসির মেয়র আতিকুল ইসলাম, ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের পরিচালক ইমদাদুল হক মিলন, বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম, জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু, ব্রাজিলের রাষ্ট্রদূত হোয়াও তাবাজারা ডি অলিভেরা ও দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত লি জ্যাং-কিউন। ছবি : কালের কণ্ঠ

১১ বছর পেরিয়ে ১২ বছরে পা রাখল ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের জনপ্রিয় ইংরেজি দৈনিক পত্রিকা ডেইলি সান। গতকাল রবিবার এই দিনটি ডেইলি সান উদযাপন করেছে আগামী দিনগুলোতে আরো অগ্রযাত্রার অঙ্গীকারের মধ্য দিয়ে।

সীমিত পরিসরে উদযাপনের আয়োজন হলেও শুভেচ্ছা জানাতে উপস্থিত হয়েছিলেন বিদেশি কূটনীতিক, নগরীর মেয়র, রাজনৈতিক ব্যক্তিত্ব, আইন প্রণেতা ও জ্যেষ্ঠ সাংবাদিকরা।

নিরপেক্ষভাবে সত্য তুলে ধরার লক্ষ্য নিয়ে ২০১০ সালের ২৪ অক্টোবর প্রকাশনা শুরু করেছিল ডেইলি সান। গতকাল সকাল ১১টায় কেক কেটে বর্ষপূর্তি অনুষ্ঠানের শুভ সূচনা করেন ডেইলি সানের সম্পাদক এনামুল হক চৌধুরী, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের পরিচালক ইমদাদুল হক মিলন, বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক ও নিউজ২৪ এবং রেডিও ক্যাপিটালের সিইও নঈম নিজাম, জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু, ব্রাজিলের রাষ্ট্রদূত হোয়াও তাবাজারা ডি অলিভেরা ও দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত লি জ্যাং-কিউন।

ডেইলি সানের সম্পাদক এনামুল হক চৌধুরী স্বাগত বক্তব্যে ১১ বছরের সাফল্যের গল্প তুলে ধরেন। এ সময় তিনি অব্যাহত সমর্থনের জন্য বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান ও ব্যবস্থাপনা সম্পাদক সায়েম সোবহান আনভীরকে ধন্যবাদ জানান।

ডেইলি সানের সম্পাদক অনুষ্ঠানে যোগ দেওয়া অতিথি ছাড়াও পাঠক, বিজ্ঞাপনদাতা ও শুভানুধ্যায়ীদের কৃতজ্ঞতা জানান। জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের ডেইলি সানকে শুভেচ্ছা জানান।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম ডেইলি সানকে অভিনন্দন জানানোর পাশাপাশি সুন্দর, সচল ঢাকা গড়তে সবার সহযোগিতা প্রত্যাশা করেন। ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পরিচালক ইমদাদুল হক মিলন বলেন, ‘কালের কণ্ঠ, বাংলাদেশ প্রতিদিন, ডেইলি সান—আমরা সবাই একসঙ্গে পথচলা শুরু করেছিলাম। এরপর আমাদের সঙ্গে যুক্ত হয়েছে নিউজটোয়েন্টিফোর, টি স্পোর্টস ও রেডিও ক্যাপিটাল। আমরা এ দেশের বৃহত্তম মিডিয়া গোষ্ঠী।’

বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম বলেন, ডেইলি সান দেশে-বিদেশে সাংবাদিকতায় নেতৃত্বের ভূমিকায় আছে। বাংলাদেশ ও মুক্তিযুদ্ধের চেতনার পক্ষে ডেইলি সান আরো জোরালো কণ্ঠ হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

ব্রাজিলের রাষ্ট্রদূত অলিভেরা ডেইলি সানকে অভিনন্দন জানিয়ে বলেন, বাংলাদেশিদের হৃদয়ে ব্রাজিলের একটি বিশেষ স্থান রয়েছে।

দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত লি জ্যাং-কিউন তাঁর দেশ ও বাংলাদেশের মধ্যে সম্পর্ককে সুদৃঢ় করতে মিডিয়ার ভূমিকা তুলে ধরেন। তিনি বলেন, ‘দক্ষিণ কোরিয়া ও বাংলাদেশের মধ্যে সম্পর্ককে আরো শক্তিশালী এবং গভীর করা আমার লক্ষ্য। আমাদের দুই দেশের সম্পর্ক জোরদার করতে গণমাধ্যম এবং সাংবাদিকদের ভূমিকা গুরুত্বপূর্ণ।’

সাংবাদিকতায় সুস্থ ধারার প্রবর্তনের জন্য ডেইলি সানের প্রশংসা করেন কসোভোর রাষ্ট্রদূত গুনার ইউরিয়া। জাপান দূতাবাসের মিনিস্টার হিরোইউকি ইয়ামায়া বাংলাদেশকে বৈশ্বিক পাঠকদের সঙ্গে সংযুক্ত করতে ডেইলি সানের ভূমিকার প্রশংসা করেন।

নেপালের মিশন উপপ্রধান কুমার রাই বলেন, ডেইলি সান সঠিক ও সময়োপযোগী সংবাদ উপস্থাপন করে অন্যান্য দেশের সঙ্গে বাংলাদেশের দ্বিপক্ষীয় ও কূটনৈতিক সম্পর্ককে আরো শক্তিশালী করার মাধ্যমে জনগণের সেবা করছে।

ঢাকায় ভারতীয় হাইকমিশনের প্রথম সচিব অনিমেষ চৌধুরী, দ্বিতীয় সচিব দেবব্রত পল এবং জাপান দূতাবাসের জনসংযোগ ও সংস্কৃতি বিভাগের প্রধান কোমিন কেন এবং সাংস্কৃতিক প্রতিনিধি মেগুমি শিমিজুও ডেইলি সানকে শুভেচ্ছা জানান। এ সময় আরো উপস্থিত ছিলেন বাংলানিউজটোয়েন্টিফোরডটকমের সম্পাদক জুয়েল মাজহার, কালের কণ্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক শাহেদ মুহাম্মদ আলী, নিউজটোয়েন্টিফোরের নির্বাহী সম্পাদক রাহুল রাহা এবং ডেইলি সানের নির্বাহী সম্পাদক রেজাউল করিম লোটাস ও বার্তা সম্পাদক সৈয়দ আফজাল হোসেন।

পরে ডেইলি সান অফিসে কর্মী ও নবীন শিল্পীদের অংশগ্রহণে একটি বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।



সাতদিনের সেরা