kalerkantho

মঙ্গলবার । ১৫ অগ্রহায়ণ ১৪২৮। ৩০ নভেম্বর ২০২১। ২৪ রবিউস সানি ১৪৪৩

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়

আবারও আন্দোলনে শিক্ষার্থীরা

তাড়াশ-রায়গঞ্জ (সিরাজগঞ্জ) প্রতিনিধি   

২৪ অক্টোবর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সিরাজগঞ্জে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ১৪ শিক্ষার্থীর চুল কেটে দেওয়ার ঘটনায় অভিযুক্ত শিক্ষিকা ফারহানা ইয়াসমিনের স্থায়ী বরখাস্তের দাবিতে আবারও উত্তপ্ত হয়ে উঠেছে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস।

ফারহানা ইয়াসমিনের বিষয়ে কোনো সিদ্ধান্ত ছাড়াই বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট বৈঠক মুলতবি করায় আবারও আমরণ অনশন ও লাগাতার অবস্থান ধর্মঘট কর্মসূচি শুরু করেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। গত শুক্রবার বিকেলে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ঢাকা অফিসে সিন্ডিকেট বৈঠক শুরু হয়। টানা তিন ঘণ্টা বৈঠক চলার পর কোনো সিদ্ধান্ত ছাড়াই রাত সাড়ে ৭টার দিকে ওই বৈঠক শেষ হয়। বৈঠক শেষে বিশ্ববিদ্যালয়ের ভিসি আবদুল লতিফ ও রেজিস্ট্রার সোহরাব আলী মুঠোফোনে শাহজাদপুরের কান্দাপাড়ার প্রশাসনিক ভবনের সামনে অপেক্ষমাণ শিক্ষার্থীদের বিষয়টি জানান।

এর পরই শিক্ষার্থীরা জরুরি বৈঠক করে আবারও আন্দোলনের সিদ্ধান্ত নেন। তাঁরা ২২ অক্টোবর রাত ৮টা থেকে আমরণ অনশন ও লাগাতার অবস্থান ধর্মঘট শুরুর ঘোষণা দিয়ে কর্মসূচি শুরু করে দেন। তাঁরা দুটি গ্রুপে ভাগ হয়ে প্রশাসনিক ভবনের সামনে অনশন ও একাডেমিক ভবনের সামনে অবস্থান ধর্মঘট কর্মসূচি শুরু করেছেন।

এর আগে চলতি মাসের শুরুর দিকে উপাচার্যের আশ্বাসে আন্দোলন কর্মসূচি প্রত্যাহার করে নিয়েছিলেন শিক্ষার্থীরা। এ বিষয়ে কথা বলতে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য আবদুল লতিফকে একাধিকবার মুঠোফোনে ফোন দেওয়া হলে তিনি ফোন ধরেননি।



সাতদিনের সেরা