kalerkantho

শনিবার । ১৫ মাঘ ১৪২৮। ২৯ জানুয়ারি ২০২২। ২৫ জমাদিউস সানি ১৪৪৩

পীরগঞ্জে সহিংসতার ‘অন্যতম হোতা’ গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক   

২৩ অক্টোবর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



ফেসবুকে ‘ধর্মীয় অবমাননার’ কথিত অভিযোগ তুলে রংপুরের পীরগঞ্জে মাঝিপাড়ায় হামলা, লুটপাট, অগ্নিসংযোগের ঘটনার ‘হোতাদের একজনকে’ গ্রেপ্তার করেছে র‌্যাব। গতকাল শুক্রবার রাতে র‌্যাবের এক বার্তায় বলা হয়, ‘গ্রেপ্তার তরুণ রংপুরের পীরগঞ্জে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার উদ্দেশ্যে হামলা ও অগ্নিসংযোগ ঘটনার অন্যতম হোতা। ’ তবে তাঁর নাম ও পরিচয় সম্পর্কে তাত্ক্ষণিকভাবে জানায়নি র‌্যাব। শনিবার কারওয়ান বাজারে সংবাদ সম্মেলন করে এ ব্যাপারে বিস্তারিত প্রকাশ করা হবে।

বিজ্ঞাপন

সম্প্রতি দুর্গাপূজার সময় কুমিল্লার একটি পূজামণ্ডপে কোরআন অবমাননার কথিত অভিযোগ তুলে দেশের বিভিন্ন স্থানে সহিংসতা শুরু হয়। এরপর গত ১৭ অক্টোবর রাতে ফেসবুকে এক তরুণের ধর্ম অবমাননার অভিযোগ উঠলে পীরগঞ্জে রামনাথপুর ইউনিয়নে হিন্দু সম্প্রদায়ের অন্তত ২৩টি বাড়িঘরে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ করার অভিযোগ ওঠে।

এদিকে রংপুর অফিস জানায়, পীরগঞ্জে হিন্দু পল্লীতে অগ্নিকাণ্ডের ঘটনায় ফেসবুকে স্ট্যাটাস দেওয়া তরুণসহ এ পর্যন্ত ৫৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। গতকাল আব্দুর রাজ্জাক নামের আরো একজন ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।



সাতদিনের সেরা