kalerkantho

শনিবার । ১৫ মাঘ ১৪২৮। ২৯ জানুয়ারি ২০২২। ২৫ জমাদিউস সানি ১৪৪৩

সংবাদপত্রে শিশুদের জন্য বিশেষ পাতা করার অনুরোধ

চালু হবে ‘নতুন কুঁড়ি’

নিজস্ব প্রতিবেদক   

২৩ অক্টোবর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সংবাদপত্রে শিশুদের জন্য বিশেষ পাতা করার অনুরোধ

ড. হাছান মাহমুদ

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ শিশুদের প্রতিভা বিকাশের জন্য সংবাদপত্রে শিশুদের জন্য বিশেষ পাতা প্রকাশের অনুরোধ জানিয়েছেন। বাংলাদেশ টেলিভিশনে ‘নতুন কুঁড়ি’সহ বন্ধ হয়ে যাওয়া বিভিন্ন শিশুতোষ অনুষ্ঠান আবারও চালু করা হবে বলে জানান তিনি।

গতকাল শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির স্বাধীনতা হলে শিশু সংগঠক, ছড়াকার ও সাংবাদিক রফিকুল হক ‘দাদু ভাই’-এর স্মরণসভায় এ কথা বলেন তথ্যমন্ত্রী। স্মরণসভার আয়োজন করে নর্থ বেঙ্গল জার্নালিস্ট ফোরাম (এনবিজেএফ)।

বিজ্ঞাপন

‘দাদু ভাই’ হিসেবে পরিচিতি পাওয়া শিশুসাহিত্যিক, নাট্যকার ও সাংবাদিক রফিকুল হক গত ১০ অক্টোবর ৮৪ বছর বয়সে মারা যান। ১৯৩৭ সালের ৮ জানুয়ারি জন্ম নেওয়া রফিকুল হকের গ্রামের বাড়ি রংপুরের কামাল কাছনায়। তিনি সর্বশেষ দৈনিক যুগান্তরের ফিচার এডিটর হিসেবে কর্মরত ছিলেন।

স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে ড. হাছান মাহমুদ বলেন, অনেকেই শিশু সংগঠক হিসেবে কাজ করছেন। তাঁদের বিকাশের জন্য কাজ করছেন, কিন্তু শিশুদের জন্য এখন কাগজে তেমন কিছু দেখা যায় না। তাই সাংবাদিক, মালিকসহ সবাইকে সংবাদপত্রে শিশুদের পাতাটি চালুর অনুরোধ জানাচ্ছি। দাদু ভাই তার কাজের প্রতি একনিষ্ঠ ও দায়িত্বশীল ছিলেন। তিনি শিশুদের নিয়ে কাজ করেছেন। তাই তিনি বেশি শ্রদ্ধার পাত্র। শিশুদের প্রতিভা বিকাশের ক্ষেত্রগুলোতে কাজ করতে পারলে জঙ্গিবাদ কমে যাবে।  

উপস্থিত ছিলেন এনবিজেএফের সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন, সিনিয়র সহসভাপতি নজমুল হক সরকার, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক এম এ আজিজ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু।



সাতদিনের সেরা