kalerkantho

বুধবার । ১২ মাঘ ১৪২৮। ২৬ জানুয়ারি ২০২২। ২২ জমাদিউস সানি ১৪৪৩

তরুণ লেখক সাদ ইসলামের গ্রন্থের প্রকাশনা উৎসব

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

২২ অক্টোবর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



তরুণ লেখক সাদ ইসলামের কাব্যগ্রন্থ ‘ড্রিমিং রেইনড্রপস’ ও আত্ম-উন্নয়নমূলক গ্রন্থ ‘হাউ টু বিকাম অ্যা সাকসেসফুল স্টুডেন্ট’ বইয়ের প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়েছে। বই দুটি ‘অন্যপ্রকাশ’ প্রকাশনা থেকে প্রকাশিত হয়েছে।

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় ইন্টারকন্টিনেন্টাল হোটেলের ক্রিস্টাল হলে অনুষ্ঠিত উৎসবে প্রধান অতিথি ছিলেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। সভাপতিত্ব করেন কথাসাহিত্যিক ও শিক্ষাবিদ সৈয়দ মনজুরুল ইসলাম।

বিজ্ঞাপন

গ্রন্থ দুটির ওপর আলোচনা করেন সাংবাদিক ও গাজী টিভির প্রধান সম্পাদক সৈয়দ ইশতিয়াক রেজা এবং তরুণ কথাসাহিত্যিক সাদাত হোসাইন। সূচনা বক্তব্য দেন অন্যপ্রকাশের প্রধান নির্বাহী মাজহারুল ইসলাম। পেশায় কম্পিউটার প্রকৌশলী সাদ বই দুটিতে তাঁর অভিজ্ঞতার সঞ্চার ঘটিয়েছেন। ‘ড্রিমিং রেইনড্রপস’ কাব্যগ্রন্থে ৩৫টি কবিতা রয়েছে। কবিতাগুলোর মাধ্যমে কবি ও পাঠকের মধ্যে অদৃশ্য সেতুবন্ধ তৈরির চেষ্টা করেছেন। ‘হাউ টু বিকাম অ্যা সাকসেসফুল স্টুডেন্ট’ বইয়ে কিভাবে একজন সফল শিক্ষার্থী হওয়া যায় তা তুলে ধরা হয়েছে।

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেন, ‘বই দুটো আমার অনেক পছন্দ হয়েছে। শিক্ষার্থীদের জন্য লেখা বইয়ে সাতটি ব্যবহারিক ধাপ অনুসরণের কথা বলা হয়েছে। ধাপগুলো শিক্ষার্থীকে সফল হতে সাহায্য করবে। প্রত্যকে মানুষের ব্যক্তিজীবনেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। কবিতায় অল্প শব্দে চমৎকারভাবে কবি তাঁর অনুভূতি প্রকাশ করেছেন। লেখকের সুনাম বহির্দেশেও ছড়িয়ে পড়ুক। ’



সাতদিনের সেরা