kalerkantho

বুধবার । ১২ মাঘ ১৪২৮। ২৬ জানুয়ারি ২০২২। ২২ জমাদিউস সানি ১৪৪৩

জাপানে থাকা তৃতীয় সন্তানকে হাজির করতে বাবার রিট

নিজস্ব প্রতিবেদক   

২২ অক্টোবর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



জাপানে থাকা নিজেদের তৃতীয় সন্তানকে আদালতে হাজির করার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করেছেন শিশুদের বাবা ইমরান শরীফ। গতকাল বৃহস্পতিবার বিচারপতি এম ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চে এই রিট আবেদনটি শুনানির জন্য কার্যতালিকায় রয়েছে।

ইমরান শরীফের অন্যতম আইনজীবী ব্যারিস্টার কাজী মারুফুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে গত ৩০ সেপ্টেম্বর হাইকোর্ট আদেশ দেন, রাজধানীর গুলশানের ফ্ল্যাটে দুই শিশু জেসমিন মালিকা ও লাইলা লিনার সঙ্গে জাপানি নাগরিক মা নাকানো এরিকো রাতসহ ২৪ ঘণ্টা থাকবেন।

বিজ্ঞাপন

বাবা ইমরান শরীফ শুধু দিনে সন্তানদের সঙ্গে দেখা করতে পারবেন। এই সময়ে ওই ফ্ল্যাটের ভাড়া শিশুদের মা-বাবাকে সমানভাবে বহন করতে হবে।

বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

গত ১৬ সেপ্টেম্বর জাপানি শিশুদের নিয়ে মা-বাবাকে সমঝোতার সুযোগ দিয়েছিলেন আদালত। ওই দিন ২৮ সেপ্টেম্বর পর্যন্ত এই মামলা মুলতবি করেছিলেন আদালত। এ সময়ে পর্যায়ক্রমে গুলশানের বাসায় এক দিন করে মা এবং এক দিন করে বাবাকে শিশুদের সঙ্গে থাকার কথা বলা হয়।

হাইকোর্ট গত ৩১ আগস্ট আদেশ দেন মা-বাবাসহ রাজধানীর গুলশানের চার কক্ষের একটি বাসায় থাকবে জাপানি দুই শিশু জেসমিন মালিকা ও লাইলা লিনা। সেখানে তারা আপাতত ১৫ দিন থাকবে। ফ্ল্যাটের ভাড়া উভয় পক্ষ বহন করবে।

সমাজসেবা অধিদপ্তর ঢাকার ডেপুটি ডিরেক্টর তাদের তত্ত্বাবধান করবেন। প্রয়োজনে এ কর্মকর্তা ওই ফ্ল্যাটে রাত যাপন করতে পারবেন। গুলশানের বাসায় থাকাকালে তাদের নিরাপত্তা নিশ্চিত করতে ঢাকা মহানগর পুলিশ ও অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) বলা হয়।



সাতদিনের সেরা