kalerkantho

বুধবার । ১৬ অগ্রহায়ণ ১৪২৮। ১ ডিসেম্বর ২০২১। ২৫ রবিউস সানি ১৪৪৩

মাগুরার চার খুনের নিন্দা সিইসির

আরেক মামলায় আসামি ৫২

মাগুরা প্রতিনিধি   

২২ অক্টোবর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা মাগুরা সফর করেছেন। গতকাল সকালে তিনি মাগুরা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে আইন-শৃঙ্খলাবিষয়ক এক সভায় যোগ দেন। সভায় সিইসি মাগুরার জগদলে গত ১৫ অক্টোবরের চার খুনের ঘটনাকে অনাকাঙ্ক্ষিত ও অপ্রত্যাশিত উল্লেখ করে ওই নৃশংস ঘটনার নিন্দা জানান। তবে তিনি ঘটনাস্থল জগদল পরিদর্শনে যাননি।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, ‘নির্বাচন হবে প্রতিযোগিতা ও প্রতিদ্বন্দ্বিতামূলক। কিন্তু নির্বাচনকে কেন্দ্র করে মাগুরার জগদলের মতো প্রতিহিংসামূলক কার্যক্রম, এ রকম নৃশংসভাবে জীবন চলে যাওয়া অনাকাঙ্ক্ষিত ও অপ্রত্যাশিত। এ ঘটনার তীব্র নিন্দা জানাই। যাঁরা নিহত হয়েছেন তাঁদের আত্মার মাগফেরাত কামনা করি। তাঁদের পরিবার-পরিজনকে সান্ত্বনা দেওয়ার ভাষা নেই। একটা পরিবারের একজন সদস্য এভাবে মারা গেলে সেটা কত বেদনাদায়ক, তা তারাই বুঝতে পারে। এ জাতীয় ঘটনা কখনো ঘটা উচিত নয়।’ তিনি বলেন, স্থানীয় প্রশাসন তাত্ক্ষণিক ব্যবস্থা নিয়ে যেভাবে জগদলের পরিস্থিতি নিয়ন্ত্রণে রেখেছে, এই পরিস্থিতি যেন এভাবেই বিরাজমান থাকে। এ ধরনের ঘটনা যাতে আর না ঘটে সে ব্যাপারে প্রশাসনের পাশাপাশি রাজনৈতিক ও সামাজিক পদক্ষেপ প্রয়োজন। আইন-শৃঙ্খলাবিষয়ক সভায় সভাপতিত্ব করেন মাগুরা জেলা প্রশাসক ড. আশরাফুল আলম। উপস্থিত ছিলেন খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার আব্দুর রশিদ, অতিরিক্ত ডিআইজি নাহিদুল ইসলাম, খুলনার আঞ্চলিক নির্বাচন কমিশনার ইউনুস আলী, পুলিশ সুপার জহিরুল ইসলাম প্রমুখ।

মাগুরার চার খুনের ঘটনায় পরিবারের পক্ষে মাগুরা সদর থানায় ৫২ জনকে আসামি করে আরেকটি হত্যা মামলা করা হয়েছে। গত মঙ্গলবার রাত ১২টার দিকে করা ওই মামলায় বাদী নিহত ইমরানের মা ফরিদা বেগম। মামলায় প্রধান অসামি করা হয়েছে অন্য পক্ষের নিহত সবুর মোল্লার ভাই দুদু মোল্লাকে।



সাতদিনের সেরা