kalerkantho

সোমবার । ১৪ অগ্রহায়ণ ১৪২৮। ২৯ নভেম্বর ২০২১। ২৩ রবিউস সানি ১৪৪৩

পূজামণ্ডপে হামলার তদন্তে বিএনপির দুই কমিটি

নিজস্ব প্রতিবেদক   

১৯ অক্টোবর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



দেশের কয়েকটি জেলায় পূজামণ্ডপে হামলার ঘটনা তদন্তে কমিটি করেছে বিএনপি। এ ছাড়া ক্ষতিগ্রস্তদের প্রতি সহমর্মিতা জানাতে আরেকটি কমিটি করেছে দলটি। গত রবিবার রাতে বিএনপির স্থায়ী কমিটি এই দুটি কমিটি গঠন করে। ওই দিন স্থায়ী কমিটির বৈঠক হয়। 

গতকাল বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিভিন্ন জায়গায় যেসব হামলা ও ভাঙচুর-অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে সেগুলো তদন্তের জন্য সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলের নেতৃত্বে কমিটি করা হয়েছে। ক্ষতিগ্রস্ত এলাকায় গিয়ে সহমর্মিতা জানাতে আরেকটি কমিটি করা হয়েছে দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের নেতৃত্বে। তবে দুটি কমিটিতে আর কারা থাকছেন, সে ব্যাপারে বিস্তারিত বলা হয়নি।

বিজ্ঞপ্তিতে মির্জা ফখরুল বলেন, কমিটি দুটি অতিদ্রুত উপদ্রুত এলাকাগুলো ঘুরে এসে কেন্দ্রে প্রতিবেদন দাখিল করবে। দু-এক দিনের মধ্যে কমিটি কাজ শুরু করবে।

স্থায়ী কমিটির বৈঠকে মহাসচিব মির্জা ফখরুল ছাড়াও উপস্থিত ছিলেন ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু। বৈঠকে ভার্চুয়ালি যুক্ত হন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজার মণ্ডপে কোরআন শরিফের অবমাননার অভিযোগ ওঠে। এর জের ধরে চাঁদপুর, নোয়াখালী, চট্টগ্রামসহ বিভিন্ন স্থানে হামলা-ভাঙচুর ও আগুন দেওয়ার ঘটনা ঘটে।



সাতদিনের সেরা