kalerkantho

সোমবার । ১৪ অগ্রহায়ণ ১৪২৮। ২৯ নভেম্বর ২০২১। ২৩ রবিউস সানি ১৪৪৩

সরকারকে প্রশ্নবিদ্ধ করতে পীরগঞ্জে হামলা

নিজস্ব প্রতিবেদক   

১৯ অক্টোবর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সরকারকে প্রশ্নবিদ্ধ করতে পীরগঞ্জে হামলা

ড. হাছান মাহ্‌মুদ

সরকারকে প্রশ্নবিদ্ধ করতে রংপুরের পীরগঞ্জে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা চালানো হয়েছে। তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহ্‌মুদ সচিবালয়ে গতকাল সোমবার পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘চিরঞ্জীব মুজিব’-এর টিজার উদ্বোধনকালে এই কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর ছোট বোন শেখ রেহানা নিবেদিত চলচ্চিত্রটি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘অসমাপ্ত আত্মজীবনী’ অবলম্বনে নির্মিত হয়েছে। টিজার উদ্বোধনকালে গতকাল মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. ফারুক আহমেদ, চলচ্চিত্রটির পরিচালক ও সংলাপ রচয়িতা নজরুল ইসলাম, পরিচালক জুয়েল মাহমুদ ও প্রযোজক লিটন হায়দার উপস্থিত ছিলেন। ড. হাছান মাহ্মুদ চলচ্চিত্র নির্মাণে সময় দেওয়ার জন্য প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানান।

ড. হাছান মাহ্‌মুদ বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী বিভিন্ন ভাষায় অনূদিত হয়েছে এবং অন্য ভাষার কোটি কোটি মানুষ গ্রন্থটি পড়েছে। কিন্তু এটি নিয়ে চলচ্চিত্র নির্মিত হয়নি। চলচ্চিত্রটি নির্মিত হওয়ায় বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানাই। চলচ্চিত্রের পরিচালক ও প্রযোজক লিটন হায়দারকে অসংখ্য ধন্যবাদ জানাই।’

এ সময় তিনি বলেন, চলচ্চিত্রটি অন্যান্য দেশে বিভিন্ন ভাষায় ডাব করে পাঠালে বঙ্গবন্ধুর জীবন এবং কর্ম-সংগ্রাম সম্পর্কে বিশ্ববাসী জানতে পারবে।



সাতদিনের সেরা