kalerkantho

সোমবার । ১৪ অগ্রহায়ণ ১৪২৮। ২৯ নভেম্বর ২০২১। ২৩ রবিউস সানি ১৪৪৩

ছাত্রদল নেতার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ

ধর্ষণচেষ্টার অভিযোগে কাউন্সিলর ও মাদরাসা শিক্ষক গ্রেপ্তার

কালের কণ্ঠ ডেস্ক   

১৮ অক্টোবর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



রাজশাহীতে ছাত্রদল নেতার বিরুদ্ধে এক নারীকে ধর্ষণ ও প্রতারণার অভিযোগ উঠেছে। গতকাল রবিবার দুপুরে রাজশাহী সাংবাদিক ইউনিয়নের কার্যালয়ে সংবাদ সম্মেলন করে ওই নারী এ অভিযোগ করেন। নরসিংদীর মনোহরদীতে ধর্ষণচেষ্টার অভিযোগে এক পৌর কাউন্সিলরকে গ্রেপ্তার করেছে র‌্যাব। সিরাজগঞ্জের তাড়াশে ছাত্রকে যৌন হয়রানি ও বলাৎকারচেষ্টার অভিযোগে এক মাদরাসা শিক্ষককে আটকের পর পুলিশে দিয়েছে এলাকাবাসী।

অভিযুক্ত ছাত্রদল নেতার নাম শাহীন সরকার রঞ্জু। তিনি রাজশাহীর তানোর পৌর ছাত্রদলের সাধারণ সম্পাদক। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ওই নারী বলেন, ‘আমি স্বামী-সন্তান নিয়ে তানোর পৌর এলাকায় ভাড়া থাকতাম। ছাত্রনেতা শাহীন আমাকে প্রায়ই প্রেমের প্রস্তাব দিত। বছর খানেক আগে আমি তার দ্বারা ধর্ষণের শিকার হই। লোকলজ্জার ভয়ে বিষয়টি চেপে যাই। এর পরও সে আমাকে বিরক্ত করত। এক পর্যায়ে তার সঙ্গে পরকীয়া সম্পর্ক গড়ে ওঠে। সে আমার স্বামীকে তালাক দিতে বাধ্য করে এবং আমাকে রেজিস্ট্রি না করেই এফিডেভিটের মাধ্যমে বিয়ে করে। এরপর আমি গর্ভবতী হয়ে পড়লে শাহীন এক কবিরাজের মাধ্যমে কৌশলে আমার গর্ভের সন্তান নষ্ট করে দেয়। আমি শাহীনকে বিয়ের রেজিস্ট্রি করার জন্য চাপ দিলে সে সময়ক্ষেপণ করতে থাকে। এক পর্যায়ে বিয়ের কথা অস্বীকার করে শাহীন আমাকে বাড়ি থেকে তাড়িয়ে দেয়।’ শাহীন সরকার রঞ্জু বলেন, ‘অভিযোগ সব মিথ্যা।’

মনোহরদী পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর জাকির হোসেন আকন্দ বাবুলকে (৫০) গত শনিবার বিকেলে পৌর এলাকার আকন্দবাড়ী থেকে গ্রেপ্তার করা হয়। তিনি আকন্দবাড়ী এলাকার মৃত আবদুল কুদ্দুস আকন্দের ছেলে। র‌্যাব-১১ নরসিংদীর ক্যাম্প কমান্ডার ফ্লাইট লেফটেন্যান্ট মো. তৌহিদুল মবিন খান এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, গত বুধবার সকালে বাবুল মনোহরদী পৌর এলাকায় এক সাবেক ইমামের স্ত্রীকে বাড়িতে একা পেয়ে ধর্ষণের চেষ্টা করেন।

এ ঘটনায় ভুক্তভোগী নারীর স্বামী মনোহরদী থানায় মামলা করেছেন।

তাড়াশে শনিবার রাতের ঘটনায় অভিযুক্ত শিক্ষক রবিউল ইসলাম রবিকে (৪২) শনিবার রাতে সগুনা ইউনিয়নের সান্দুরিয়া গ্রামের কওমি মাদরাসা থেকে আটক করা হয়। তিনি সগুনার মাঝিড়া গ্রামের মৃত মিয়াজান প্রামাণিকের ছেলে। গতকাল নির্যাতিত মাদরাসাছাত্রের বাবা থানায় মামলা দায়েরের পর দুপুরে সান্দুরিয়া কওমি মাদরাসার শিক্ষককে সিরাজগঞ্জ আদালতে পাঠানো হয়েছে।



সাতদিনের সেরা