kalerkantho

বুধবার ।  ১৮ মে ২০২২ । ৪ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৬ শাওয়াল ১৪৪৩  

লক্ষ্মীপুর জেলা বিএনপির আহ্বায়ক কমিটি ঘোষণা

নিজস্ব প্রতিবেদক   

১৬ অক্টোবর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



লক্ষ্মীপুর জেলা কমিটি বিলুপ্ত হওয়ার দীর্ঘ আড়াই বছর পর গতকাল শুক্রবার আহ্বায়ক কমিটির ঘোষণা দিয়েছে বিএনপি। ঘোষিত কমিটিতে বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানিকে আহ্বায়ক, অ্যাডভোকেট হাসিবুর রহমানকে যুগ্ম আহ্বায়ক এবং সাহাবুদ্দিন সাবুকে সদস্যসচিব করা হয়েছে।

২০১০ সালের ২৮ অক্টোবর সম্মেলনের মাধ্যমে লক্ষ্মীপুর জেলা বিএনপির কমিটিতে আবুল খায়ের ভূঁইয়াকে সভাপতি ও সাহাবুদ্দিন সাবুকে সাধারণ সম্পাদক করা হয়। এই কমিটি ২০১৯ সালের ১০ এপ্রিল কেন্দ্রীয় দপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিলুপ্ত করা হয়।

বিজ্ঞাপন

ওই বিজ্ঞপ্তিতে ওই বছরের ৩০ এপ্রিলের মধ্যে কমিটি করার ঘোষণা দেওয়া হয়েছিল।

দলীয় সূত্রে জানা যায়, এর মধ্যে লক্ষ্মীপুর জেলা বিএনপির কমিটি গঠন নিয়ে বিভিন্ন সময়ে দলের পক্ষ থেকে নানা উদ্যোগ গ্রহণ করা হয়, কিন্তু ফল আসেনি। সর্বশেষ দলের স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকুকে দায়িত্ব দেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তিনি সম্প্রতি লক্ষ্মীপুর জেলার সাংগঠনিক বিভিন্ন থানার নেতাদের নিয়ে গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বৈঠকও করেন। সেখানে গোপনে সবার মতামত নেওয়া হয়।  

জানা যায়, লক্ষ্মীপুর জেলা বিএনপির রাজনীতি প্রথমে আবুল খায়ের ভূঁইয়া, শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি ও সাহাবুদ্দিন সাবু—এই তিন বলয়ে বিভক্ত ছিল। এখন খায়ের ও এ্যানির নেতাকর্মীরা এক বলয়ে।    

গতকাল বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, লক্ষ্মীপুর জেলা বিএনপির আহ্বায়ক কমিটি অনুমোদিত হয়েছে। শহীদ উদ্দীন চৌধুরী এ্যানিকে আহ্বায়ক, অ্যাডভোকেট হাসিবুর রহমানকে যুগ্ম আহ্বায়ক এবং সাহাবুদ্দিন সাবুকে সদস্যসচিব করে লক্ষ্মীপুর জেলা বিএনপির ৩৩ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি অনুমোদন করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।



সাতদিনের সেরা