kalerkantho

মঙ্গলবার । ১১ মাঘ ১৪২৮। ২৫ জানুয়ারি ২০২২। ২১ জমাদিউস সানি ১৪৪৩

সব সম্প্রদায়ের মিলিত প্রচেষ্টায় স্বপ্নের ঠিকানায় পৌঁছবে দেশ

নিজস্ব প্রতিবেদক   

১৩ অক্টোবর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



সব সম্প্রদায়ের মিলিত প্রচেষ্টায় স্বপ্নের ঠিকানায় পৌঁছবে দেশ

ড. হাছান মাহ্‌মুদ

সব সম্প্রদায়ের মিলিত প্রচেষ্টায় দেশ স্বপ্নের ঠিকানায় পৌঁছবে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহ্‌মুদ। তিনি বলেন, কেউ কেউ এই সাম্প্রদায়িক সম্প্রীতির বেদিমূলে আঘাত করতে চায়, দেশ ও মানুষের কল্যাণে সম্মিলিতভাবে তাদের প্রতিহত করতে হবে।

গতকাল মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট প্রাঙ্গণে সনাতন সমাজ কল্যাণ সংঘ আয়োজিত দুর্গাপূজার মহাসপ্তমীতে শুভেচ্ছা জানাতে এসে তিনি এ কথা বলেন। আয়োজক সংগঠনের সভাপতি ও বাংলাদেশ কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ, সনাতন সংঘের সাধারণ সম্পাদক স্বপন কুমার মজুমদারসহ পুরোহিত, পূজারি, অভ্যাগত অতিথিরা এ সময় উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

তথ্যমন্ত্রী বলেন, ‘পাকিস্তানি রাষ্ট্রব্যবস্থায় ধর্মকে মুখ্য করা হয়েছিল। কিন্তু আবহমান বাংলার সংস্কৃতি হচ্ছে জাতি-ধর্ম নির্বিশেষে মানুষ হিসেবেই বড় পরিচয়। সে কারণে পাকিস্তান সৃষ্টির পরপরই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অনুধাবন করেছিলেন ধর্মের ভিত্তিতে রচিত পাকিস্তানি রাষ্ট্রব্যবস্থায় আমাদের মুক্তি লাভ সম্ভব নয়। জাতির পিতা অসাম্প্রদায়িক চেতনায় স্বাধীন বাংলাদেশ রাষ্ট্র প্রতিষ্ঠা করেছেন। ’



সাতদিনের সেরা