kalerkantho

মঙ্গলবার । ১১ মাঘ ১৪২৮। ২৫ জানুয়ারি ২০২২। ২১ জমাদিউস সানি ১৪৪৩

পূর্ব বাংলার কমিউনিস্ট পার্টির নামে ফোন

বগুড়ায় বাংলাদেশ ব্যাংকের ১৫ কর্মকর্তার কাছে চাঁদা দাবি

নিজস্ব প্রতিবেদক, বগুড়া   

১৩ অক্টোবর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বগুড়ায় পূর্ব বাংলার কমিউনিস্ট পার্টির নামে বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তাদের কাছে চাঁদা দাবির অভিযোগ পাওয়া গেছে। গত শনিবার থেকে গতকাল মঙ্গলবার পর্যন্ত অন্তত ১৫ জন কর্মকর্তার কাছে মুঠোফোনে চাঁদা দাবি করা হয়।

বাংলাদেশ ব্যাংক সূত্র বলছে, গত সোমবার সকালে ০১৮৪৭৪২০৬৩২ নম্বর থেকে ব্যাংকের এক কর্মকর্তাকে ফোন করে পূর্ব বাংলার কমিউনিস্ট পার্টির নাম করে টাকা দাবি করা হয়। এই ফোন পাওয়ার পর তিনি তাঁর সহকর্মীদের জানান বিষয়টি।

বিজ্ঞাপন

তখন অন্য সহকর্মীরা জানান, তাঁদের অনেকের কাছে একইভাবে ফোন করে টাকা দাবি করা হয়েছে। কিন্তু ভয়ে কেউ বলার সাহস করেননি।  

সূত্র বলছে, পূর্ব বাংলার কমিউনিস্ট পার্টির নামে আলাদা তিনটি মোবাইল নম্বর থেকে তাদের সাংগঠনিক কার্যক্রম পরিচালনার জন্য পাঁচ থেকে ১০ লাখ টাকা করে চাঁদা চাওয়া হয়েছে। ব্যাংকের সহকারী পরিচালক পদমর্যাদা থেকে যুগ্ম পরিচালককে ফোনে হুমকিও দেওয়া হয়েছে। ব্যাংক কর্মকর্তারা বলছেন, চাঁদা না দিলে দুই নারী কর্মকর্তাকে ধর্ষণের পর হত্যার হুমকিও দেওয়া হয়েছে বলে নাম প্রকাশে অনিচ্ছুক কর্মকর্তারা জানান, হুমকিদাতারা ব্যাংক কর্মকর্তা বা তাঁদের পরিবারের সদস্য, স্ত্রী ও সন্তানদের হত্যারও হুমকি দিয়েছে।

এর মধ্যে গত শনিবার পাঁচজন কর্মকর্তার কাছে ০১৭৪২৬৩৫৭৮৬ নম্বর থেকে চাঁদা দাবি করা হয়। রবিবার আবারও অন্য পাঁচজন কর্মকর্তার কাছে ০১৭২১১৩৪৩০৪ নম্বর থেকে চাঁদা চাওয়া হয়। সর্বশেষ মঙ্গলবার ০১৮৪৭৪২০৬৩২ নম্বর থেকে আরো পাঁচজনকে ফোন দিয়ে চাঁদা দাবি করা হয় পূর্ব বাংলার কমিউনিস্ট পার্টির নাম করে।

ওই সব ফোন পাওয়ার পর ব্যাংকের এক কর্মকর্তা বগুড়া র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের কাছে মৌখিক অভিযোগ করেছেন। এ বিষয়ে বগুড়া র্যাব-১২-এর কম্পানি কমান্ডার ও স্কোয়াড্রন লিডার সোহরাব হোসেন বলেন, ‘অভিযোগ আমাদের কাছে এসেছে। বিষয়টি আমরা খুব গুরুত্বসহ দেখছি। যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। ’

বগুড়া সদর থানার ওসি সেলিম রেজা বলেন, ‘এ বিষয়ে আমরা এখনো কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। ’



সাতদিনের সেরা