kalerkantho

মঙ্গলবার । ১১ মাঘ ১৪২৮। ২৫ জানুয়ারি ২০২২। ২১ জমাদিউস সানি ১৪৪৩

নাসিরনগরে ইউপি নির্বাচন

বিএনপি নেতার নাম আওয়ামী লীগের মনোনয়ন ফর্দে

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি   

১৩ অক্টোবর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরের গোয়ালনগর ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপি নেতা আজহারুল হককে মনোনয়ন দিতে আওয়ামী লীগ ‘সমর্থন’ করেছে। ওই নেতাকে প্যানেলভুক্ত করতে ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আসনের সংসদ সদস্য (এমপি) বি এম ফরহাদ হোসেন সুপারিশ করেছেন বলে অভিযোগ উঠেছে।

গোয়ালনগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও গোয়ালনগর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান কিরন মিয়া বিষয়টি নিয়ে গত ৬ অক্টোবর দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন। দলের চেয়ারম্যানের প্যানেল তালিকা থেকে ওই প্রার্থীর নাম বাতিল ও মনোনয়ন না দেওয়ার দাবি জানিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

কিরন মিয়া নিজেও প্রার্থী হয়েছেন।

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, গত ৩০ সেপ্টেম্বর নাসিরনগর উপজেলা ডাকবাংলোতে উপজেলা কার্যকর পরিষদ ও প্রতিটি ইউনিয়ন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের সমন্বয়ে কর্মিসভা ডাকা হয়। পরদিন ১ অক্টোবর ইউনিয়নের সব ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক, যুবলীগ ও ছাত্রলীগসহ অন্যান্য অঙ্গসংগঠনের সমন্বয়ে সভা হয়। সভায় বিএনপি-জামায়াতপন্থী বর্তমান ইউপি চেয়ারম্যান আজহারুল হককে মনোনয়ন না দেওয়ার সিদ্ধান্ত হয়। পরে গত ২ অক্টোবর বর্তমান ইউপি চেয়ারম্যান আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করতে যান। সে সময় স্থানীয় সংসদ সদস্য ফরহাদ হোসেন আজহারুল হকের নাম প্যানেলভুক্ত করার জোর সুপারিশ করেন। এমপি আজহারুল হকের নাম তালিকায় ১ নম্বর ক্রমিকে রাখার কথাও জানান।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার বলেন, ‘উপজেলা ও তৃণমূল নেতাদের মতামতের ভিত্তিতে কেন্দ্রের কাছে পাঁচজনের প্যানেল করে তালিকা পাঠানো হয়েছে। ’ এক প্রশ্নের জবাবে তিনি জানান, আজহারুল হক বিএনপি সমর্থিত, এটা সত্য। তবে তিনি আওয়ামী লীগে যোগ দিয়ে নিয়মিত দলীয় কর্মকাণ্ডে অংশ নিচ্ছেন।    

এ ব্যাপারে এমপি ফরহাদ হোসেন বলেন, ‘দলের নিয়ম অনুসারে প্রার্থী বাছাই করা হয়। এখানে সংসদ সদস্যের কিছু করার নেই। শুধু গোয়ালনগর নয়, সব ইউনিয়নের বর্তমান চেয়ারম্যানদের নাম প্যানেলে রাখা হয়েছে। এখানকার চেয়ারম্যান স্বতন্ত্র থেকে পাস করেছিলেন। ’



সাতদিনের সেরা