kalerkantho

রবিবার । ২০ অগ্রহায়ণ ১৪২৮। ৫ ডিসেম্বর ২০২১। ২৯ রবিউস সানি ১৪৪৩

আবরার হত্যা

বিচার শেষ না হওয়ায় ক্ষোভ শিক্ষার্থীদের

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

৮ অক্টোবর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



বিচার শেষ না হওয়ায় ক্ষোভ শিক্ষার্থীদের

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যায় অভিযুক্তদের দৃষ্টান্তমূলক বিচার দাবিতে গতকাল ছবি আঁকা, গান, আবৃত্তি, পথনাটক শেষে প্রতিষ্ঠানটির শহীদ মিনারের সামনে মানববন্ধন করেন শিক্ষার্থীরা। ছবি : কালের কণ্ঠ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যার দুই বছর পার হলেও অপরাধীদের বিচার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা। দ্রুত সময়ের মধ্যে অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন তাঁরা। একই সঙ্গে লাইভ পেইন্টিং প্রদর্শনী, স্মৃতিচারণা, কবিতা আবৃত্তি, পথনাটক ও অসহায়দের মাঝে খাবার বিতরণের মাধ্যমে আবরারকে স্মরণ করা হয়।

গতকাল বৃহস্পতিবার সকালে বুয়েট মিলনায়তনের সামনে এসব কর্মসূচির আয়োজন করেন বুয়েটের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা। পরে হত্যার দ্রুত বিচারের দাবিতে বুয়েট শহীদ মিনারে মানববন্ধন করেন তাঁরা। বাদ আসর বুয়েট মসজিদে দোয়া অনুষ্ঠান হয়। মানববন্ধনে শিক্ষার্থীদের পক্ষ থেকে লিখিত বিবৃতি পাঠ করা হয়।

বিবৃতিতে বলা হয়—আবরার হত্যা মামলা দ্রুত বিচার ট্রাইব্যুনালে হস্তান্তর করা হলেও এখনো বিচারকাজ শেষ হয়নি। করোনা, মামলার গুরুত্বপূর্ণ ব্যক্তিদের অসুস্থতা ও কর্তৃপক্ষের গাফিলতির কারণ দেখিয়ে দফায় দফায় মামলার কার্যক্রম পেছানো হয়। মামলায় প্রথম দফা অভিযোগ গঠনের প্রায় এক বছর পর ৮ সেপ্টেম্বর ২৫ আসামির বিরুদ্ধে নতুন করে অভিযোগ গঠন করা হয়েছে। তবে হত্যার দুই বছর পার হলেও এখনো ধরাছোঁয়ার বাইরে তিন আসামি।



সাতদিনের সেরা