kalerkantho

বুধবার ।  ১৮ মে ২০২২ । ৪ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৬ শাওয়াল ১৪৪৩  

অস্বস্তির বাজারে স্বস্তি টিসিবির পণ্যে

নিজস্ব প্রতিবেদক   

৭ অক্টোবর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বাজারে তেল, চিনি, ডাল, পেঁয়াজসহ সব ধরনের নিত্যপণ্যের দাম ক্রমাগত বাড়ছে। বাজারের ফর্দের সঙ্গে পকেটের বাজেট কিছুতেই মিলছে না। এমন অস্বস্তির বাজারে স্বস্তির কেনাকাটার সুযোগ দিয়েছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।

যদিও বাজার চাহিদার তুলনায় পরিমাণে কম, তবে তেল, চিনি, ডাল ও পেঁয়াজের বিক্রি অব্যাহত রেখেছে সরকারি এই সংস্থাটি।

বিজ্ঞাপন

ভ্রাম্যমাণ ট্রাকে করে চলতি মাসের প্রথম দিনের পণ্য বিক্রি করা হয়েছে গতকাল বুধবার। এই দিন উপচে পড়া ভিড় দেখা গেছে প্রতিটি ট্রাকের সামনে। নারী-পুরুষের সঙ্গে শিশুদেরও পণ্য কেনার লাইনে দেখা গেছে। অনেকে ছোট ছেলে-মেয়ে নিয়ে এসেছেন বেশি পরিমাণে পণ্য কিনতে।

টিসিবি সূত্রে জানা গেছে, গতকাল থেকে করোনা ও পূজা উপলক্ষে চলতি মাসে পণ্য বিক্রি শুরু করেছে প্রতিষ্ঠানটি। আগামী ২৮ তারিখ পর্যন্ত চলবে এই কার্যক্রম। দেশব্যাপী ৩০০টি ট্রাকে করে বিভাগীয়, জেলা ও উপজেলা পর্যন্ত পণ্য বিক্রি করা হবে এ সময়। গতকাল প্রতিটি ট্রাকে ৫০০ কেজি পেঁয়াজ, ৫০০ কেজি চিনি, ৪০০ লিটার তেল ও ৪০০ কেজি ডাল দেওয়া হয়। প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হয় ৩০ টাকা, চিনি ও ডাল ৫৫ টাকা এবং তেল ১০০ টাকা লিটার। রাজধানীসহ দেশের খুচরা বাজারগুলোতে এখন পেঁয়াজের কেজি ৭০ থেকে ৮০ টাকা, তেল ১৫৩ টাকা, চিনি ৭৮ থেকে ৮০ টাকা এবং ডাল ৯০ থেকে ৯৫ টাকা কেজি। টিসিবির পণ্য কিনে শুধু পেঁয়াজেই প্রতি কেজিতে ক্রেতার সাশ্রয় হচ্ছে ৪০ টাকা। এ ছাড়া তেল, চিনি ও ডালেও অনেক সাশ্রয় হচ্ছে ক্রেতাদের। এতে করে টিসিবির ট্রাকে ক্রেতার সংখ্যা দিন দিন বাড়ছেই।



সাতদিনের সেরা