kalerkantho

রবিবার । ২০ অগ্রহায়ণ ১৪২৮। ৫ ডিসেম্বর ২০২১। ২৯ রবিউস সানি ১৪৪৩

মহাত্মা গান্ধীর ১৫২তম জন্মবার্ষিকীতে আইনমন্ত্রী

যুদ্ধমুক্ত বিশ্ব গঠনে মহাত্মার দর্শন মানুষকে অনুপ্রাণিত করে

নোয়াখালী প্রতিনিধি   

৩ অক্টোবর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, ‘সামরিক অস্ত্রের বিপরীতে, অহিংস অস্ত্র অত্যন্ত গুরুত্বপূর্ণ। আজ সারা বিশ্বে সম্প্রদায়ে সম্প্রদায়ে, জাতিতে জাতিতে যে বিদ্বেষ-হিংসা ছড়িয়ে পড়েছে তা থেকে মানবজাতিকে রক্ষা করতে মহাত্মা গান্ধীর অহিংস বাণী প্রেরণা জোগায়। হিংসা দিয়ে পৃথিবীতে কখনো কোনো সমস্যার সমাধান হয়নি। সংঘাতমুক্ত সমাজ, সংঘাতমুক্ত পৃথিবী ও যুদ্ধমুক্ত বিশ্ব গঠনে মানুষকে গভীরভাবে অনুপ্রাণিত করে মহাত্মা গান্ধীর দর্শন।’

গতকাল শনিবার বিকেলে নোয়াখালীর সোনাইমুড়ী গান্ধী আশ্রম ট্রাস্ট ক্যাম্পাসে মহাত্মা গান্ধীর ১৫২তম জন্মবার্ষিকী, আন্তর্জাতিক অহিংসা দিবস এবং নবরূপায়িত গান্ধী মেমোরিয়াল মিউজিয়ামের শুভ উদ্বোধন শেষে আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গান্ধী আশ্রম ট্রাস্টের সভাপতি বিচারপতি সৌমেন্দ্র সরকারের সভাপতিত্বে আলোচনাসভায় বিশেষ অতিথির বক্তব্য দেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী, সাবেক সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, আরমা দত্ত এমপি, বাংলাদেশে জাতিসংঘের অন্তর্বর্তীকালীন প্রতিনিধি এবং আইএলওর কান্ট্রি ডিরেক্টর তৌম পাউতি আইনেন প্রমুখ।



সাতদিনের সেরা