kalerkantho

শনিবার ।  ২১ মে ২০২২ । ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৯ শাওয়াল ১৪৪৩  

জিতুর বিসিএস পরীক্ষায় বসার স্বপ্ন পুড়ে শেষ

ঘরে বিস্ফোরণে দগ্ধ হয়ে মৃত্যু

নিজস্ব প্রতিবেদক   

৩ অক্টোবর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ঢাকা কলেজ থেকে পড়াশোনা শেষ করে বিসিএস পরীক্ষার প্রস্তুতি নিচ্ছিলেন জিতু হাসান (২৮)। রাজধানীর তেজগাঁওয়ের একটি বাড়িতে এক বন্ধুর সঙ্গে মেসে থাকতেন। শুক্রবার রাতে ঘরের ভেতর হঠাৎ বিস্ফোরণে দুই বন্ধুই দগ্ধ হন। পরে গভীর রাতে হাসপাতালে মারা যান জিতু।

বিজ্ঞাপন

পুলিশ জানিয়েছে, গত শুক্রবার রাত ৯টার দিকে তেজগাঁওয়ের পূর্ব তেজতুরী বাজার এলাকার পূর্ব তেজতুরী পাড়ার ২৭/এ জাহান ভিলার তিন তলায় বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে জিতুর সঙ্গে তাঁর বন্ধু শিক্ষার্থী ইয়াছিন তালুকদারও (২৭) দগ্ধ হন। পরে দুজনকে উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। সেদিন গভীর রাতেই জিতু মারা যান।

চিকিৎসকের বরাত দিয়ে ঢাকা মেডিক্যাল কলেজ পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া জানান, বিস্ফোরণে জিতুর দেহের ৬৫ শতাংশ এবং ইয়াছিনের ৫০ শতাংশ দগ্ধ হয়। জানা গেছে, জিতু হাসানের গ্রামের বাড়ি পাবনার গঙ্গারামপুরে।

ঘটনার পর খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরাও ছুটে যান ওই বাড়িতে। কী কারণে সেখানে বিস্ফোরণের ঘটনা ঘটেছে, সেটি নিশ্চিত করতে পারেনি ফায়ার সার্ভিস। তবে ঘটনাটির সঙ্গে জঙ্গি সম্পৃক্ততা রয়েছে কি না, কোনো নাশকতার ঘটনা আছে কি না ইত্যাদি বিষয় মাথায় রেখে তদন্ত করছেন সংশ্লিষ্ট ব্যক্তিরা। এরই মধ্যে ঘটনাস্থল পরিদর্শন করেছেন পুলিশ, র‌্যাব, কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) কর্মকর্তারাসহ বিভিন্ন সংস্থার সদস্যরা।

ঘটনাস্থল পরিদর্শন শেষে শুক্রবার রাতেই সিটিটিসির উপকমিশনার আবদুল মান্নান সাংবাদিকদের বলেন, ‘প্রাথমিকভাবে বিস্ফোরণের ঘটনায় বোমার কোনো আলামত পাওয়া যায়নি। আমাদের টিম ঘটনাস্থল পরিদর্শন করেছে। কী কারণে বিস্ফোরণের ঘটনা ঘটেছে, এ বিষয়ে আহতদের কাছ থেকে জানার চেষ্টা চলছে। ’

তেজগাঁও থানার ইন্সপেক্টর (তদন্ত) শাহ আলম কালের কণ্ঠকে বলেন, ‘ঘটনাটি কিভাবে ঘটেছে সেটি তদন্ত করে দেখা হচ্ছে। ধারণা করা হচ্ছে, গ্যাসের চুলার লিকেজ থেকে গ্যাস জমে ছিল। পরে আগুনের উৎস পেয়ে বিস্ফোরণ ঘটে। ’ তিনি আরো জানান, মৃত্যুর আগে জিতু হাসান জানিয়ে গেছেন, তিনি ওই দিন রাতে বাসায় ফিরে সিগারেট ধরানোর জন্য লাইটারে আগুন জ্বালান। সঙ্গে সঙ্গে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে তিনি আহত হন এবং পাশের রুমে থাকা ইয়াছিনও দগ্ধ হন।



সাতদিনের সেরা