kalerkantho

মঙ্গলবার । ১১ মাঘ ১৪২৮। ২৫ জানুয়ারি ২০২২। ২১ জমাদিউস সানি ১৪৪৩

বাংলাদেশে ওয়ার্ল্ড ভিশনের পথচলার ৫০ বছর পূর্তি

নিজস্ব প্রতিবেদক   

১ অক্টোবর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বাংলাদেশে ওয়ার্ল্ড ভিশনের পথচলার ৫০ বছর পূর্তি

শিশুদের কল্যাণে নিবেদিত আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড ভিশন। বাংলাদেশে এর পথচলার ৫০ বছর পূর্তি উপলক্ষে বছরব্যাপী উৎসব ও নানা কর্মসূচির আয়োজন করেছে সংস্থাটি। গতকাল বৃহস্পতিবার রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) আনুষ্ঠানিকভাবে এ উৎসবের উদ্বোধন করা হয়।

এ সময় জাতীয় সংগীত পরিবেশন, পতাকা উত্তোলন, ৫০ বছরের থিম সং ও লোগো উদ্বোধন, বিশেষ স্মরণিকার মোড়ক উন্মোচন, তথ্যচিত্র প্রদর্শন ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে।

বিজ্ঞাপন

আইসিসিবিতে আজ শুক্রবারও নানা আয়োজনে এ উৎসবটি উদযাপন করবে সংস্থাটি।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের এনজিওবিষয়ক ব্যুরোর মহাপরিচালক কে এম তরিকুল ইসলাম। ওয়ার্ল্ড ভিশনের ন্যাশনাল ডিরেক্টর সুরেশ বার্টলেটের সভাপতিত্বে দুই দিনব্যাপী এই উৎসবে প্রতিষ্ঠানটির সিনিয়র অপারেশনস ডিরেক্টর চন্দন জেড গোমেজসহ সারা দেশে কর্মরত ৮০০ কর্মকর্তা উপস্থিত ছিলেন। এ উৎসবের আহ্বায়ক ছিলেন ওয়ার্ল্ড ভিশন আরবান প্রগ্রামের ডেপুটি ডিরেক্টর মঞ্জ মারিয়া পালমা।

অনুষ্ঠানে জানানো হয়, ১৯৭০ সালে বাংলাদেশের উপকূল অঞ্চলে প্রলয়ংকরী সাইক্লোনে বিধ্বস্ত-বানভাসি মানুষের পাশে প্রতিবেশী ভারত থেকে দাঁড়িয়েছিল ওয়ার্ল্ড ভিশন। হাতিয়া, মনপুরা, সন্দ্বীপ ও ভোলাতে দুই লাখ মার্কিন ডলারের জরুরি ত্রাণ সহায়তা দেওয়ার মাধ্যমে এই জনপদে পা রাখে সংস্থাটি। ভোলার প্রলয়ংকরী ঘূর্ণিঝড়ের পরের বছর ১৯৭১ সালে স্বাধীনতাযুদ্ধে সীমান্ত পেরিয়ে ভারতে আশ্রয় নেওয়া শরণার্থীদের ভারত সরকারের পাশাপাশি খাদ্যসহায়তা দিয়ে পাশে দাঁড়িয়েছিল ওয়ার্ল্ড ভিশন।



সাতদিনের সেরা