kalerkantho

রবিবার । ১৩ অগ্রহায়ণ ১৪২৮। ২৮ নভেম্বর ২০২১। ২২ রবিউস সানি ১৪৪৩

বীর মুক্তিযোদ্ধা মালেক পীর আর নেই

সুনামগঞ্জ প্রতিনিধি   

২৮ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বীর মুক্তিযোদ্ধা মালেক পীর আর নেই

সুনামগঞ্জের বীর মুক্তিযোদ্ধা ও জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক সদস্যসচিব মালেক হোসেন পীর (৬৮) ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল সোমবার তিনি মারা যান।

২০২০ সালে কালের কণ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা মালেক পীরকে সম্মাননা প্রদান করেছিল। দুর্নীতিবিরোধী লড়াই ও সংগ্রামের জন্য কালের কণ্ঠে তাঁকে নিয়ে বেশ কয়েকবার সংবাদ প্রকাশিত হয়েছে।

সুনামগঞ্জ পৌর শহরের তেঘরিয়া পীরবাড়ির মছব্বির হোসেন পীর ও গুলচেরা বেগমের ছয় সন্তানের মধ্যে সবার বড় মালেক পীর। ১৯৭১ সালে দশম শ্রেণির ছাত্র থাকাকালে বাড়ি থেকে পালিয়ে মুক্তিযুদ্ধে অংশ নেন তিনি। তিনি ৫ নম্বর সেক্টরে বালাট সাবসেক্টরের প্রথম ব্যাচের গেরিলা যোদ্ধা ছিলেন। যুদ্ধ শেষে সামাজিক ও রাজনৈতিক আন্দোলনে নামেন। এরশাদ সরকারের সময় চট্টগ্রামে শেখ হাসিনার রাজনৈতিক সমাবেশে হামলার প্রতিবাদ মিছিলে যোগ দিয়ে গ্রেপ্তার হন তিনি। তিনি জেলা আওয়ামী লীগের দুইবারের কার্যনির্বাহী সদস্য।

এই বীর মুক্তিযোদ্ধার মৃত্যুতে সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ, জেলা পরিষদের চেয়ারম্যান নূরুল হুদা মুকুটসহ জেলার বিশিষ্ট ব্যক্তিরা শোক জানিয়েছেন।



সাতদিনের সেরা