kalerkantho

শনিবার । ১৫ মাঘ ১৪২৮। ২৯ জানুয়ারি ২০২২। ২৫ জমাদিউস সানি ১৪৪৩

‘সবাই পাবে ডিএনসির সেবা’

নিজস্ব প্রতিবেদক   

২৭ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের (ডিএনসি) মহাপরিচালক (ডিজি) মো. আব্দুস সবুর মণ্ডল বলেছেন, মাদক নিয়ন্ত্রণের নোডাল এজেন্সি হিসেবে ডিএনসি আরো সক্রিয় হয়ে কাজ করবে। থাকবে না কোনো অব্যবস্থাপনা। সংশ্লিষ্ট সবাই ডিএনসির সেবা পাবেন। এ লক্ষ্যে কর্মপরিকল্পনা নির্ধারণে সংশ্লিষ্ট পক্ষগুলোর সঙ্গে আলাপ-আলোচনা শুরু হয়েছে।

বিজ্ঞাপন

গতকাল রবিবার ডিএনসির প্রধান কার্যালয়ের সম্মেলনকক্ষে ‘অংশীজনদের নিয়ে মতবিনিময়সভায়’ তিনি প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

এ সভায় মাদক নিয়ন্ত্রণসহ বিভিন্ন পর্যায়ে অধিদপ্তরের সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিরা তাঁদের মতামত ও পরামর্শ তুলে ধরেন। সমস্যাগুলো সমাধানে করণীয় নির্ধারণেও প্রাথমিক আলোচনা হয়। ডিএনসির লাইসেন্সপ্রাপ্ত মাদকাসক্তি নিরাময় কেন্দ্র, বেসরকারি প্রতিষ্ঠান (এনজিও), পিকারসর কেমিক্যাল ব্যবসায়ী, মদের বারের মালিক, ওষুধ ব্যবসায়ী, শিক্ষক, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার ব্যক্তিরা এ সভায় অংশ নেন।

রাজধানীর নিউ মডেল ডিগ্রি কলেজের শিক্ষক আব্দুল মতিন বলেন, ধূমপান থেকেই মাদকে আসক্ত হয়ে পড়ছে শিক্ষার্থীরা। এই বিপথ থেকে শিক্ষার্থীদের রক্ষায় কার্যকর পদক্ষেপ নিতে হবে।

ডিজি আব্দুস সবুর মণ্ডল শিক্ষককে আস্বস্ত করে বলেন, শিক্ষার্থীদের সচেতন করতে বিভিন্ন ধরনের কার্যক্রম গ্রহণ করা হচ্ছে। এ ক্ষেত্রে শিক্ষকদেরও সম্পৃক্ত করা হবে।



সাতদিনের সেরা