kalerkantho

শনিবার । ১৯ অগ্রহায়ণ ১৪২৮। ৪ ডিসেম্বর ২০২১। ২৮ রবিউস সানি ১৪৪৩

চার মাসে সবচেয়ে কম মৃত্যু

শনাক্ত ৪.৪১ শতাংশ

নিজস্ব প্রতিবেদক   

২৭ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চার মাসে সবচেয়ে কম মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরো ২১ জনের মৃত্যু ঘটেছে, যা গত চার মাসের মধ্যে সর্বনিম্ন। এর আগে ২৬ মে মারা যায় ১৭ জন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ছিল ৫ শতাংশের নিচে, ৪.৪১ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, গতকাল রবিবার সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছে ৯৮০ জন। এই সময়ে সুস্থ হয়েছে এক হাজার ৩১২ জন। সব মিলিয়ে দেশে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হিসেবে মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৫১ হাজার ৩৫১ জন। এর মধ্যে সুস্থ হয়েছে ১৫ লাখ ১৯ হাজার ১৫০ জন। মারা গেছে ২৭ হাজার ৪১৪ জন।

অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তি অনুযায়ী গত ২৪ ঘণ্টায় মৃত ২১ জনের মধ্যে ১৪ জনই নারী। মৃতদের মধ্যে ১০ জন ঢাকা বিভাগের, চারজন চট্টগ্রাম বিভাগের, তিনজন সিলেট বিভাগের, দুজন রাজশাহী বিভাগের এবং খুলনা ও ময়মনসিংহ বিভাগের একজন করে। বরিশাল ও রংপুর বিভাগে কোনো মৃত্যু নেই।

গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ১১ থেকে ২০ বছরের একজন, ৩১ থেকে ৪০ বছরের একজন, ৪১ থেকে ৫০ বছরের দুজন, ৫১ থেকে ৬০ বছরের সাতজন, ৬১ থেকে ৭০ বছরের সাতজন, ৭১ থেকে ৮০ বছরের একজন এবং ৮১ থেকে ৯০ বছরের দুজন রয়েছেন।



সাতদিনের সেরা