kalerkantho

শনিবার । ১২ অগ্রহায়ণ ১৪২৮। ২৭ নভেম্বর ২০২১। ২১ রবিউস সানি ১৪৪৩

ইভানার মৃত্যু

স্বামীসহ তিনজনের বিরুদ্ধে মামলার আবেদন

নিজস্ব প্রতিবেদক   

২৫ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



রাজধানীর পরীবাগে ইংরেজি মাধ্যম স্কুল স্কলাসটিকার ক্যারিয়ার গাইডেন্স কাউন্সিলর ইভানা লায়লা চৌধুরীর মৃত্যুর ঘটনায় শাহবাগ থানায় মামলার আবেদন করেছেন ইভানার বাবা এ এস এম আমান উল্লাহ চৌধুরী। গতকাল শুক্রবার সন্ধ্যায় শাহবাগ থানায় এই আবেদন করেন। এতে ইভানার স্বামী ব্যারিস্টার আবদুল্লাহ মাহমুদ হাসান রুম্মান, তাঁর প্রেমিকা ব্যারিস্টার সানজানা ইয়াসিন খান ও অধ্যাপক ডা. মুজিবুল হককে আসামি করা হয়েছে।

থানা সূত্রে জানা গেছে, গতকাল সন্ধ্যা সাড়ে ৭টায় ইভানার বাবা আমান উল্লাহ চৌধুরী, দুলাভাই ও তাঁদের আইনজীবী ব্যারিস্টার এম সরোয়ার হোসেন শাহবাগ থানায় গিয়ে মামলার এই আবেদন করেন।

এতে অভিযোগ করা হয়েছে, ‘মানসিক যন্ত্রণা দিয়ে ও ঘুমের ওষুধের নামে ক্ষতিকর ও আত্মহত্যার প্রবণতা বাড়িয়ে দেয়, এমন ওষুধ প্রেসক্রাইব করে ইভানাকে ধীরে ধীরে হত্যা করা হয়েছে।’ আরো উল্লেখ করা হয়, বিয়ের পর থেকেই ইভানাকে তাঁর স্বামী রুম্মান শারীরিক ও মানসিক নির্যাতন করতেন। কিছুদিন আগে ইভানা জানতে পারেন, রুম্মান ব্যারিস্টার সানজানা ইয়াসিন খানের সঙ্গে পরকীয়ায় লিপ্ত। পরে ইভানা তাঁর স্বামী ও সানজানার মধ্যে হোয়াটসঅ্যাপে প্রেমালাপের প্রমাণও পান এবং তার স্ক্রিনশট নিয়ে বন্ধুদের মেসেঞ্জারে পাঠান।

শাহবাগ থানার ওসি মো. মওদুদ হাওলাদার বলেন, ‘নিহত ইভানার পরিবার একটি অভিযোগ করেছেন। সেটি গ্রহণ করা হয়েছে।’ এর আগে ১৫ সেপ্টেম্বর সন্ধ্যায় রাজধানীর শাহবাগ থানার নবাব হাবিবুল্লাহ রোডে দুই ভবনের মাঝখান থেকে ইভানার মরদেহ উদ্ধার করে পুলিশ। এর পর থেকেই ইভানার মৃত্যু নিয়ে নানা প্রশ্ন ওঠে।



সাতদিনের সেরা