kalerkantho

শনিবার । ১২ অগ্রহায়ণ ১৪২৮। ২৭ নভেম্বর ২০২১। ২১ রবিউস সানি ১৪৪৩

আরো ৩১ জনের মৃত্যু

২৪ ঘণ্টায় শনাক্ত ১২৩৩ টানা চার দিন শনাক্তের হার ৫ শতাংশের নিচে

নিজস্ব প্রতিবেদক   

২৫ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আরো ৩১ জনের মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গতকাল শুক্রবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় আরো ৩১ জনের মৃত্যু হয়েছে। এ সময় নতুন রোগী শনাক্ত হয়েছে এক হাজার ২৩৩ জন। এ ছাড়া টানা চার দিন ধরে দৈনিক রোগী শনাক্তের হার ৫ শতাংশের নিচে রয়েছে।

সব মিলিয়ে দেশে এখন পর্যন্ত শনাক্তকৃত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৪৯ হাজার ৫৩৩। এর মধ্যে মোট মৃত্যু হয়েছে ২৭ হাজার ৩৬৮ জনের। সর্বশেষ ২৪ ঘণ্টায় এক হাজার ৪১৩ জনসহ এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছে ১৫ লাখ ৯ হাজার ২০২ জন।

গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সারা দেশে সরকারি-বেসরকারি ব্যবস্থাপনায় ৮১৫টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৭ হাজার ৫৫৭টি এবং পরীক্ষা করা হয়েছে ২৭ হাজার ১৪১টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৯৫ লাখ ৭৯ হাজার ১১১টি। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৪.৫৪ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় মোট শনাক্তের হার ১৬.১৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭.৪০ শতাংশ এবং মৃত্যুর হার ১.৭৭ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, সর্বশেষ ২৪ ঘণ্টায় যারা মারা গেছে তাদের মধ্যে পুরুষ ১৮ জন ও নারী ১৩ জন। তাদের মধ্যে আছে ঢাকা বিভাগের ১৬ জন, চট্টগ্রাম বিভাগের আটজন, রাজশাহীর দুজন, খুলনার একজন, সিলেটের একজন, রংপুরে দুজন এবং ময়মনসিংহ বিভাগের বাসিন্দা ছিলেন একজন।

এর আগে গত বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু হয়। ওই দিন রোগী শনাক্ত হয়েছিল এক হাজার ১৪৪ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস সংক্রমণ দেখা দেয়। কয়েক মাসের মধ্যে এ ভাইরাস বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ে। বাংলাদেশে প্রথম রোগী শনাক্তের খবর দেওয়া হয় গত বছরের ৮ মার্চ।



সাতদিনের সেরা