kalerkantho

বৃহস্পতিবার । ৬ মাঘ ১৪২৮। ২০ জানুয়ারি ২০২২। ১৬ জমাদিউস সানি ১৪৪৩

ধাক্কার পর অটোরিকশায় আছড়ে পড়ল ট্রাক

কালের কণ্ঠ ডেস্ক   

২৫ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



ট্রাকের ধাক্কায় সিএনজিচালিত অটোরিকশাটি প্রথমে সড়কের পাশে খাদের পানিতে ডুবে যায়। এরপর ট্রাকটিও আছড়ে পড়ে অটোরিকশার ওপর। এতে নিহত হয় দুই নারীসহ অটোরিকশার চার যাত্রী। গতকাল শুক্রবার খুলনার এ দুর্ঘটনায় আহত হয়েছে একজন। একই দিন টাঙ্গাইলের কালিহাতীতে বাস, ট্রাক ও কাভার্ড ভ্যানের ত্রিমুখী সংঘর্ষে তিনজন নিহত হয়েছে। গতকাল সকালে বঙ্গবন্ধু সেতুর পূর্ব মহাসড়কে চরভাবলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতদের বাড়ি চট্টগ্রামের মিরসরাইয়ে। এ ছাড়া সিরাজগঞ্জের কামারখন্দে ট্রাকচাপায় এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

খুলনা অফিস জানায়, নিহত চারজনই ডুমুরিয়া উপজেলার বাসিন্দা। তাঁরা হলেন রুদাঘরা গ্রামের মহিরউদ্দিন সানার মেয়ে ও হোটেল শ্রমিক রেশমা খাতুন (৩২), শরাফপুর গ্রামের মাহমুদ সরদারের ছেলে শরিফুল ইসলাম (২৫), তাঁর স্ত্রী শিউলি বেগম (১৮) ও একই গ্রামের সিএনজিচালিত অটোরিকশাচালক ইলিয়াস সরদার (৪৫)।

পুলিশ জানায়, দুর্ঘটনাটি ঘটে গতকাল দুপুরে; পূর্ব জিলেরডাঙ্গা এলাকায় খুলনা-সাতক্ষীরা সড়কে। সেখানে অটোরিকশাটি ডুমুরিয়ার দিকে যাচ্ছিল। ওভারটেক করার সময় একটি ট্রাক সেটিকে ধাক্কা দেয়। এতে নিয়ন্ত্রণ হারিয়ে অটোরিকশাটি সড়কের ডান পাশের খাদের পানিতে পড়ে যায়। এরপর ট্রাকটিও আছড়ে পড়ে। খবর পেয়ে খর্ণিয়া হাইওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা চার ঘণ্টার চেষ্টায় চারজনের লাশ উদ্ধার করেন।

স্থানীয় লোকজন অভিযোগ করে বালুভর্তি ট্রাকটি রাকিব (২২) নামের একজন হেলপার চালাচ্ছিলেন। স্থানীয় লোকজন তাঁকে আটক করে পুলিশে সোপর্দ করেছে।

খর্ণিয়া হাইওয়ে থানার ওসি মেহেদী হাসান বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, দুর্ঘটনায় নিহত চারজনের লাশ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি জানান, ঢাকা থেকে ছেড়ে আসা ‘মফিজ এগ্রো ফুডস’-এর একটি ট্রাক উত্তরাঞ্চলের দিকে যাচ্ছিল। বিপরীত দিক থেকে আসা একটি কাভার্ড ভ্যান যাচ্ছিল চট্টগ্রামের দিকে। প্রথমে এই দুই গাড়ির মুখোমুখি সংঘর্ষ হয়। প্রায় একই সময়ে এই দুটি গাড়ির সঙ্গে সংঘর্ষ হয় পাবনা থেকে ছেড়ে আসা জামালপুরগামী ‘নাইফ’ পরিবহনের একটি বাসের। ত্রিমুখী এ সংঘর্ষে ঘটনাস্থলেই দুজনের মৃত্যু হয়। একজনের মৃত্যু হয় টাঙ্গাইল জেনারেল হাসপাতালে।

সিরাজগঞ্জ প্রতিনিধি জানান, কামারখন্দের সীমান্তবাজার এলাকায় গতকাল দুপুরে ট্রাকচাপায় বুজরত নামে এক ব্যক্তির মৃত্যু হয়। তিনি বাগবাড়ী গ্রামের বাসিন্দা। বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার এসআই আরিফ হোসেন জানান, ওই ব্যক্তি যানজটের কারণে থেমে থাকা একটি ট্রাকের নিচে বসে ছিলেন। এক পর্যায়ে ট্রাকটি চলতে শুরু করলে তাতে পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর।



সাতদিনের সেরা