kalerkantho

বৃহস্পতিবার । ১২ কার্তিক ১৪২৮। ২৮ অক্টোবর ২০২১। ২০ রবিউল আউয়াল ১৪৪৩

১৪০ পুলিশ সদস্য পেলেন জাতিসংঘ শান্তি রক্ষা পদক

নিজস্ব প্রতিবেদক   

২৫ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



জাতিসংঘ শান্তি রক্ষার কাজে অসামান্য অবদান ও পেশাদারি প্রদর্শনের জন্য মালির রাজধানী বামাকোতে বাংলাদেশ পুলিশ ইউনিটের (এফপিইউ) ১৪০ জন সদস্যকে জাতিসংঘ শান্তি রক্ষা পদকে ভূষিত করা হয়েছে। গতকাল শুক্রবার পুলিশ সদর দপ্তর থেকে এ তথ্য জানানো হয়েছে। পেশাদারি ও নিষ্ঠার সঙ্গে এক বছর জাতিসংঘ শান্তি রক্ষা মিশনে দায়িত্ব পালন করায় এই পদক প্রদান করা হয়।

পুলিশ সদর দপ্তর থেকে বলা হয়, মালির রাজধানী বামাকোতে ইউনাইটেড নেশনস মাল্টিডাইমেনশনাল ইন্টিগ্রেটেড স্টেবিলাইজেশন মিশন ইন মালি (এমআইইউএসএমএ) সদর দপ্তর ব্যানএফপিইউ ক্যাম্পে এই পদক প্রদান অনুষ্ঠিত হয় গত ২১ সেপ্টেম্বর। এমআইইউএসএমএ পুলিশ কমিশনার জেনারেল বেটিনা পেট্রিসিয়া বুগানি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। কমান্ডার (পুলিশ সুপার) বেলাল উদ্দিন এফপিইউ সদস্যদের মেডেল পরিয়ে দেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন চিফ অব অপারেশনস শারফাদিন মার্গিস, এমআইইউএসএমএ-এ নিয়োজিত বিভিন্ন দেশের মিলিটারি, পুলিশ ও সিভিলিয়ান সদস্যরা। পুলিশ কমিশনার জেনারেল বেটিনা পেট্রিসিয়া বুগানি তাঁর বক্তব্যে বাংলাদেশ পুলিশের পেশাদারি ও নিষ্ঠার ভূয়সী প্রশংসা করেন।

চলমান কভিড-১৯ মহামারিসহ সংঘাতপূর্ণ এলাকায় সব চ্যালেঞ্জ মোকাবেলা করে বাংলাদেশ পুলিশের সদস্যরা আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করে আন্তর্জাতিক পরিমণ্ডলে দেশের সম্মান অক্ষুণ্ন রাখায় সবাইকে ধন্যবাদ জানান কমান্ডার বেলাল উদ্দিন।



সাতদিনের সেরা