kalerkantho

বুধবার । ২৩ অগ্রহায়ণ ১৪২৮। ৮ ডিসেম্বর ২০২১। ৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

এবার ফকিরাপুলে ভিওআইপি সরঞ্জামসহ গ্রেপ্তার ৪

নিজস্ব প্রতিবেদক   

২৪ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



এবার অবৈধ ভিওআইপি কারবারিদের আরেকটি চক্রের সন্ধান মিলেছে। রাজধানীর ফকিরাপুলের গরম পানির গলি এলাকা থেকে গতকাল বৃহস্পতিবার রাতে অবৈধ ভিওআইপি কারবারের সঙ্গে জড়িত থাকার অভিযোগে চারজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

গ্রেপ্তারকৃতরা হলেন মো. আলমগীর হোসেন (৪৫), মো. সাগর মিয়া (২৭),  মোহাম্মদ শামীম মিয়া (২৯) ও মোহাম্মদ আমির হামজা (৩৩)। এ সময় তাঁদের কাছ থেকে ভিওআইপি কারবার পরিচালনায় ব্যবহৃত দুটি সিপিইউ, একটি মাউস, একটি কিবোর্ড, দুটি প্রিন্টার, দুটি স্ক্যানার, একটি পেপার কাটার মেশিন, একটি ডিজিটাল ওজন মেশিন এবং চারটি মোবাইল ফোন উদ্ধার করা হয়। তাঁরা দীর্ঘ সাত থেকে আট বছর ধরে অবৈধ ভিওআইপি ও আন্তর্জাতিক পেমেন্ট ও রিচার্জের ব্যবসা করে আসছিলেন। এ সময় তাঁরা সরকারের অন্তত ১০ কোটি টাকার রাজস্ব ফাঁকি দিয়েছেন বলে প্রাথমিকভাবে তথ্য পেয়েছে র‌্যাব।

গতকাল বৃহস্পতিবার রাতে কারওয়ান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‌্যাব-১০-এর পরিচালক (অতিরিক্ত ডিআইজি) মাহফুজুর রহমান।

গতকাল সংবাদ সম্মেলনে তিনি জানান, অবৈধ ভিওআইপি ব্যবসা পরিচালনার অভিযোগে গত বুধবার শেরেবাংলানগর থানা এলাকা থেকে শামসুজ্জামান নামের একজনকে গ্রেপ্তার করে ফকিরাপুল এলাকায় আরেকটি অবৈধ ভিওআইপি কারবারের তথ্য মেলে। তাঁর দেওয়া তথ্যের ভিত্তিতে পলাতক চার আসামিকে  গ্রেপ্তার করা হয়। অবৈধ ভিওআইপি ব্যবসায়ীরা বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন থেকে লাইসেন্স ছাড়াই এ ধরনের অবৈধ ব্যবসা পরিচালনা করে আসছিলেন।



সাতদিনের সেরা