kalerkantho

বৃহস্পতিবার । ১২ কার্তিক ১৪২৮। ২৮ অক্টোবর ২০২১। ২০ রবিউল আউয়াল ১৪৪৩

বকেয়া বেতনের দাবিতে কাঁচপুরে ফের বিক্ষোভ

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি   

২৪ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বকেয়া বেতনের দাবিতে কাঁচপুরে ফের বিক্ষোভ

নারায়ণগঞ্জের কাঁচপুরে বকেয়া বেতনের দাবিতে গতকাল ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করেন পোশাক শ্রমিকরা। পরে পুলিশ কাঁদানে গ্যাস ছুড়ে শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেয়। ছবি : কালের কণ্ঠ

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার কাঁচপুরে সড়ক অবরোধ করে ফের বিক্ষোভ করেছেন ওপেক্স অ্যান্ড সিনহা গার্মেন্টসের শ্রমিকরা। গতকাল বৃহস্পতিবার সকাল ৯টা থেকে চাঁদমহল সিনেমা হলের সামনে শতাধিক শ্রমিক এই বিক্ষোভে অংশ নেন। খবর পেয়ে পুলিশ তাঁদের সরিয়ে দেয়।

বিক্ষুব্ধ শ্রমিকরা দাবি করেছেন, মালিকপক্ষের কাছে তাঁদের তিন মাসের বেতন বকেয়া রয়েছে। গত বুধবার একই দাবিতে তাঁরা ওই এলাকায় বিক্ষোভ করেন। বুধবার বিকেল থেকে চলা অবরোধ সরাতে গেলে সড়কে টায়ার জ্বালিয়ে যান চলাচল বন্ধ করে দেন শ্রমিকরা। পুলিশের রাবার বুলেট ও কাঁদানে গ্যাসের জবাবে ইটপাটকেল নিক্ষেপ করেন শ্রমিকরা। শ্রমিকদের সঙ্গে পুলিশের এ সংঘর্ষে সোনারগাঁ থানার ওসিসহ পাঁচ পুলিশ সদস্য এবং কমপক্ষে ৩৫ জন শ্রমিক আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে ওই দিন পুলিশ ৩০ রাউন্ড কাঁদানে গ্যাস ও ৬০ রাউন্ড রাবার বুলেট ছুড়েছিল।

গতকালের বিক্ষোভে অংশ নেওয়া শ্রমিক রায়হান বলেন, ‘শ্রমিকদের অবসর সার্ভিসের টাকা, মাতৃত্বকালীন ছুটি, বার্ষিক ছুটির টাকা, মৃত্যুজনিত এককালীন বীমার টাকা পরিশোধ করা হচ্ছে না। এ নিয়ে কথা বলতে গেলে মালিকপক্ষ ছাঁটাই করার ভয় দেখায়।’

নারায়ণগঞ্জের পুলিশ সুপার (শিল্প পুলিশ-৪) আইনুল হক কালের কণ্ঠকে বলেন, মালিকপক্ষের সঙ্গে কথা হয়েছে। তারা আগামী বুধবার পাওনা পরিশোধ করবে। শ্রমিকরা সেটা না মেনে সড়কে বিশৃঙ্খলার চেষ্টা করছে।



সাতদিনের সেরা