kalerkantho

মঙ্গলবার । ৩ কার্তিক ১৪২৮। ১৯ অক্টোবর ২০২১। ১১ রবিউল আউয়াল ১৪৪৩

সংক্ষিপ্ত

তৃতীয় দফায় সাক্ষ্য দিলেন তিনজন

সিনহা হত্যা মামলা

বিশেষ প্রতিনিধি, কক্সবাজার   

২৩ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার তৃতীয় দফা সাক্ষ্যগ্রহণ গতকাল বুধবার শেষ হয়েছে। এদিন কক্সবাজার জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের আদালতে তিনজনের সাক্ষ্য নেওয়া হয়। এ নিয়ে ১৪ জনের সাক্ষ্য গ্রহণ করলেন আদালত। চতুর্থ দফায় সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ২৮ ও ২৯ সেপ্টেম্বর দিন ধার্য করা হয়েছে।

গতকাল যাঁরা সাক্ষ্য দিয়েছেন তাঁরা হলেন সেনা কর্মকর্তা সার্জেন্ট আয়ুব আলী, কক্সবাজার জেলা সদর হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. শাহীন আবদুর রহমান ও টেকনাফ উপজেলার মোক্তার আহমদ।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এবং কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের কৌঁসুলি (পিপি) ফরিদুল আলম এই তথ্য নিশ্চিত করে বলেন, আসামিপক্ষের আইনজীবী বিচারকে বিলম্বিত করতে আদালতে বারবার বিভিন্ন অজুহাতে দরখাস্ত দিয়ে যাচ্ছেন। এরই অংশ হিসেবে বুধবার আরো একটি দরখাস্ত দেন। কিন্তু দেশের একটি বড় সংস্থার গোপন নথি চাওয়া হলে আদালত তা নাকচ করে দেন। এর আগে গত ২৩ থেকে ২৫ আগস্ট প্রথম দফায়, ৫ থেকে ৮ সেপ্টেম্বর দ্বিতীয় দফায় সাক্ষ্যগ্রহণ শেষ করেন আদালত। গতকাল তৃতীয় দফায় তিনজন সাক্ষী সাক্ষ্য দিলেন।

গত বছরের ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিনড্রাইভ সড়কের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান।



সাতদিনের সেরা