kalerkantho

শনিবার । ৩১ আশ্বিন ১৪২৮। ১৬ অক্টোবর ২০২১। ৮ রবিউল আউয়াল ১৪৪৩

একই লাইনে দুই ট্রেন, অল্পের জন্য রক্ষা

নিজস্ব প্রতিবেদক, কুমিল্লা ও টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি   

২২ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কুমিল্লায় পয়েন্টসল্যান্ডের ভুলে একই লাইনে ঢুকে পড়ে দুটি ট্রেন। পরে স্টেশনকর্মীদের সহযোগিতায় অল্পের জন্য রক্ষা পায় ট্রেনের হাজারো যাত্রী। গতকাল মঙ্গলবার দুপুর ২টার দিকে কুমিল্লা সদরের ধর্মপুর এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনার আধাঘণ্টা পর দুপুর আড়াইটার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এদিকে টঙ্গীতে মালবাহী ট্রেনের তিনটি বগি লাইনচ্যুত হয়ে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট রুটে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। গতকাল সকাল সাড়ে ১০টায় তিস্তাগেট এলাকায় পুবাইল হোমলাইনের ৪ নম্বর সিগন্যালে এ ঘটনা ঘটে। বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক সাদেকুর রহমান বলেন, টঙ্গী স্টেশনের কাছাকাছি মালবাহী ট্রেনের তিনটি বগি লাইনচ্যুত হয়। দুর্ঘটনার সঙ্গে সঙ্গে বিভাগীয় পরিবহন কর্মকর্তা খায়রুল কবিরকে আহ্বায়ক করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। রেলওয়ে কর্মকর্তারা উদ্ধারকাজ শুরু করেছেন। এতে বগি ও লাইনের স্লিপার ক্ষতিগ্রস্ত হয়। বন্ধ হয়ে যায় ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট রুটের ট্রেন চলাচল। তাঁরা আশা করছেন, রাতের আগেই একটি লাইন চালু করা যাবে।

কুমিল্লায় একই লাইনে দুই ট্রেন ঢুকে পড়ার ঘটনায় সংশ্লিষ্ট ব্যক্তিরা জানান, দুপুরে ঢাকামুখী কর্ণফুলী এক্সপ্রেস ট্রেন প্রায় ২০ মিনিট দেরিতে কুমিল্লা স্টেশনে পৌঁছে। এ সময় বিপরীত দিক থেকে আসছিল চট্টগ্রামমুখী ম্যাক্স নামের পাথরবোঝাই ট্রেনটি। একই লাইনে দুই ট্রেনের খবরে কর্ণফুলী ট্রেনের যাত্রীরা আতঙ্কগ্রস্ত হয়ে পড়ে। তারা হুড়াহুড়ি করে ট্রেন থেকে নেমে পড়ে। তবে এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।



সাতদিনের সেরা