kalerkantho

বৃহস্পতিবার । ৬ মাঘ ১৪২৮। ২০ জানুয়ারি ২০২২। ১৬ জমাদিউস সানি ১৪৪৩

৩৭তম বিসিএস আনসারের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক   

২১ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মৌলিক প্রশিক্ষণ ও এমএইচএস কোর্স সমাপনী কুচকাওয়াজের মধ্য দিয়ে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীতে যোগ দিলেন নতুন নিয়োগপ্রাপ্ত ৩৭তম বিসিএসের (আনসার) সাতজন কর্মকর্তা। গত রবিবার সকালে গাজীপুরের সফিপুরে আনসার-ভিডিপি একাডেমিতে এই সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম। এ ছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক, ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার ফরিদ হাসান। আরো উপস্থিত ছিলেন বাহিনীর উপমহাপরিচালক (প্রশাসন), কমান্ড্যান্ট মো. মাহবুব উল ইসলাম, উপমহাপরিচালক (অপারেশনস) কর্নেল মোহাম্মদ রফিকুল ইসলাম, উপমহাপরিচালক (প্রশিক্ষণ) মো. সামছুল আলম ও হিরা মিয়াসহ সদর দপ্তর ও একাডেমির ঊর্ধ্বতন কর্মকর্তা-কর্মচারীরা।

নতুন এই কর্মকর্তারা দীর্ঘ ১৫ মাস কঠোর মৌলিক প্রশিক্ষণ এবং এমএইচএস কোর্স সম্পন্ন শেষে সমাপনী কুচকাওয়াজে অংশ নেন।

প্রধান অতিথি নবীন কর্মকর্তাদের উদ্দেশে বলেন, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মূল চালিকাশক্তি হচ্ছে প্রশিক্ষণ। প্রশিক্ষণলব্ধ জ্ঞান কাজে লাগিয়ে বাহিনীর উন্নয়নের পাশাপাশি দেশ ও জাতির সার্বিক উন্নয়নে ভূমিকা রাখতে নবীন কর্মকর্তাদের প্রতি আহবান জানান তিনি।

মহাপরিচালক নবীন কর্মকর্তার মাঝে পুরস্কার বিতরণ করেন। সহকারী পরিচালক নাজমুছ সালেহীন নূর শ্রেষ্ঠ ড্রিল, সহকারী পরিচালক মো. সুজন মিয়া শ্রেষ্ঠ ফায়ারার এবং সহকারী পরিচালক মো. জাহাঙ্গীর আলম চৌকস প্রশিক্ষণার্থী কর্মকর্তা হিসেবে এই পুরস্কার অর্জন করেন। পরে সংঘবদ্ধ মার্চপাস্টের মাধ্যমে সমাপনী কুচকাওয়াজের সমাপ্তি ঘটে।



সাতদিনের সেরা