kalerkantho

বৃহস্পতিবার । ৬ মাঘ ১৪২৮। ২০ জানুয়ারি ২০২২। ১৬ জমাদিউস সানি ১৪৪৩

দ্রুত গ্যাসের প্রি-পেইড মিটার চায় সংসদীয় কমিটি

নিজস্ব প্রতিবেদক   

২১ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



দেশীয় গ্যাস কম্পানিগুলো নিজস্ব অর্থায়নে প্রি-পেইড মিটার বসাতে সক্ষম বলে মনে করে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। গ্যাসের অপচয় রোধে কমিটির বৈঠকে প্রি-পেইড মিটার বসানোর বিষয়ে দ্রুত পদক্ষেপ গ্রহণের সুপারিশ করা হয়েছে।

এ ছাড়া বৈঠকে রশিদপুর কনডেনসেট ফ্রাকশনেশন প্লান্টে কনডেনসেটের পরিবর্তে পানি সরবরাহ সংক্রান্ত অনিয়ম সম্পর্কে বিস্তারিত তথ্য চাওয়া হয়েছে।

গতকাল সোমবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি ওয়াসিকা আয়শা খান। বৈঠকে কমিটির সদস্য প্রতিমন্ত্রী নসরুল হামিদ, মো. আলী আজগার, নুরুল ইসলাম তালুকদার, আছলাম হোসেন সওদাগর, খালেদা খানম ও নার্গিস রহমান উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে কমিটির সভাপতি ওয়াসিকা আয়শা খান সাংবাদিকদের বলেন, বিদ্যুেকন্দ্রে গ্যাসের সরবরাহ রাখার জন্য সিএনজি স্টেশনগুলোতে রেশনিং করা হচ্ছে। এই মুহূর্তে এটা ছাড়া আর কোনো উপায় নেই। কিন্তু দীর্ঘ মেয়াদে গ্যাস সরবরাহ ঠিক রাখতে হলে অপচয় রোধ করতে হবে। এ জন্য প্রি-পেইড মিটার চালু করা জরুরি। তিনি বলেন, গ্যাস কম্পানিগুলোর সক্ষমতা রয়েছে। নিজস্ব অর্থায়নেই প্রি-পেইড মিটার বসাতে পারবে তারা।



সাতদিনের সেরা