kalerkantho

রবিবার । ১ কার্তিক ১৪২৮। ১৭ অক্টোবর ২০২১। ৯ রবিউল আউয়াল ১৪৪৩

আরো ২৭৫ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

নিজস্ব প্রতিবেদক   

২১ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় আরো ২৭৫ জন হাসপাতালে ভর্তি হয়েছে। এদের মধ্যে বেশির ভাগই শিশু ও তরুণ। তবে এই সময়ে ডেঙ্গুতে কারো মৃত্যুর খবর পাওয়া যায়নি। গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুমের ডেঙ্গুবিষয়ক বিবৃতিতে এই তথ্য জানানো হয়েছে।

ডেঙ্গুবিষয়ক এই বিবৃতিতে আরো জানানো হয়েছে, সোমবার সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ২১১ জন ডেঙ্গু রোগী ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছে। এ ছাড়া ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে আরো ৬৪ জন। এই সময়ে ডেঙ্গু আক্রান্তদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের এবং ১০ বছরের কম বয়সী রোগীর সংখ্যা ছিল বেশি। আক্রান্ত ২৭৫ জনের মধ্যে ২৩.৩ শতাংশের বয়স ১০ বছরের মধ্যে, ১৭.৮ শতাংশের বয়স ১১ থেকে ২০ বছরের মধ্যে, ২৩.৩ শতাংশের বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১৫.৩ শতাংশ এবং ৯.৮ শতাংশের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ছিল। বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে মোট ডেঙ্গু রোগী ভর্তি আছে এক হাজার ৭২ জন। এর মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৮৫৭ জন এবং ঢাকার বাইরের বিভিন্ন বিভাগে ২১৫ জন রোগী ভর্তি রয়েছে। এ ছাড়া চলতি বছর গতকাল পর্যন্ত হাসপাতালে মোট রোগী ভর্তি হয়েছে ১৫ হাজার ৯৭৬ জন, যাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১৪ হাজার ৮৪৫ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের হিসাবে, চলতি মাসে ডেঙ্গু আক্রান্ত হয়েছে পাঁচ হাজার ৬২০ জন এবং মৃত্যু হয়েছে ১৩ জনের। গত মাসে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ছিল সাত হাজার ৬৯৮ জন এবং মৃত্যু হয়েছিল ৩৪ জনের। এ ছাড়া চলতি বছরের প্রথম ছয় মাসে ডেঙ্গুতে কোনো রোগীর মৃত্যু হয়নি। তবে জুলাই থেকে ১৮ সেপ্টেম্বর পর্যন্ত ৫৯ জন মারা গেছে ডেঙ্গুতে।



সাতদিনের সেরা