kalerkantho

শনিবার । ১৫ মাঘ ১৪২৮। ২৯ জানুয়ারি ২০২২। ২৫ জমাদিউস সানি ১৪৪৩

প্রায় চার মাসে সর্বনিম্ন শনাক্ত মৃত্যুও কমেছে

গত ২৪ ঘণ্টায় মারা গেছে ৩৫ জন, শনাক্ত ১১৯০

নিজস্ব প্রতিবেদক   

১৯ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



প্রায় চার মাসে সর্বনিম্ন শনাক্ত মৃত্যুও কমেছে

করোনাভাইরাসে দেশে গত প্রায় চার মাসের মধ্যে সর্বনিম্ন রোগী শনাক্ত হয়েছে। গতকাল শনিবার সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় নতুন রোগী শনাক্ত হয়েছে এক হাজার ১৯০ জন। এর আগে গত ২৯ মে এক হাজার ৪৩ জন রোগী শনাক্ত হওয়ার খবর দেওয়া হয়। এর পরই সংক্রমণের গতি ছিল ঊর্ধ্বমুখী।

বিজ্ঞাপন

ডেল্টা ভেরিয়েন্টের কারণে আগের মাস দুয়েক সংক্রমণ পরিস্থিতি ছিল ভয়াবহ।

এদিকে করোনায় আগের দিনের তুলনায় দৈনিক মৃত্যু কমেছে। সর্বশেষ ২৪ ঘণ্টায় মারা গেছে ৩৫ জন। এর আগে শুক্রবার সকাল পর্যন্ত এক দিনে ৩৮ মৃত্যুর খবর দেয় স্বাস্থ্য অধিদপ্তর।

গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে এক হাজার ৬৪৫ জন।

সব মিলিয়ে দেশে এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৪১ হাজার ৩০০। আর মোট মৃত্যুর সংখ্যা ২৭ হাজার ১৮২। মোট সুস্থ হয়েছে ১৪ লাখ ৯৮ হাজার ৬৫৪ জন।

সংবাদ বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ১৯ হাজার ৮৯৬ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৯ হাজার ৬৬৮টি নমুনা। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ৬.০৫ শতাংশ। এ পর্যন্ত মোট ৯৪ লাখ ১৩ হাজার ৩৩টি নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৬.৩৭ শতাংশ।

সর্বশেষ যে ৩৫ জন মারা গেছে তাদের মধ্যে নারী ১৯ জন এবং পুরুষ ১৬ জন। এর মধ্যে ঢাকা বিভাগে ১৯ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া চট্টগ্রাম বিভাগে ছয়জন, রাজশাহীতে তিনজন, খুলনায় তিনজন, সিলেটে দুজন এবং বরিশাল ও রংপুরে একজন করে মারা গেছে।



সাতদিনের সেরা