kalerkantho

মঙ্গলবার । ৩ কার্তিক ১৪২৮। ১৯ অক্টোবর ২০২১। ১১ রবিউল আউয়াল ১৪৪৩

করোনায় প্রাণ হারানো শান্তিরক্ষী সেনা কর্মকর্তার দাফন সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক   

১৬ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



করোনায় প্রাণ হারানো শান্তিরক্ষী সেনা কর্মকর্তার দাফন সম্পন্ন

জাতিসংঘের শান্তি রক্ষা মিশন সেন্ট্রাল আফ্রিকান প্রজাতন্ত্রে কর্মরত অবস্থায় মারা যাওয়া লে. কর্নেল এ কে এম মাহমুদুল হাসানের জানাজা শেষে গত মঙ্গলবার বনানী সামরিক কবরস্থানে মরহুমের ছেলে ও ভাইয়ের কাছে তাঁর র্যাংক ব্যাজ হস্তান্তর করেন ভারপ্রাপ্ত সেনাবাহিনী প্রধান লেফটেন্যান্ট জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান। ছবি : আইএসপিআর

মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে জাতিসংঘ শান্তি রক্ষা মিশনে নিয়োজিত বাংলাদেশি সেনা কর্মকর্তা লে. কর্নেল এ কে এম মাহমুদুল হাসান, পিএসসি কভিডে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। গত ৮ সেপ্টেম্বর পশ্চিম আফ্রিকার দেশ ঘানার আক্রাতে অবস্থিত লেভেল-৩ হাসপাতালে তিনি শেষনিঃশ্বাস ত্যাগ করেন। গত মঙ্গলবার রাজধানী ঢাকার বনানী সামরিক কবরস্থানে তাঁর জানাজা অনুষ্ঠিত হয়। পরে দাফনের জন্য তাঁর মরদেহ ঢাকার তুরাগে তাঁর নিজ বাড়িতে পাঠানো হয়। সেখানে সম্পূর্ণ সামরিক মর্যাদায় তাঁর দাফনকার্য সম্পন্ন হয়। তিনি স্ত্রী, দুই পুত্র ও এক কন্যাসন্তান রেখে গেছেন।

আইএসপিআর জানায়, জানাজায় ভারপ্রাপ্ত সেনাবাহিনী প্রধান লেফটেন্যান্ট জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসানসহ ঢাকা সেনানিবাসের ঊর্ধ্বতন সেনা কর্মকর্তা ও সকল পদবির সদস্যরা উপস্থিত ছিলেন। জানাজার পর ভারপ্রাপ্ত সেনাবাহিনী প্রধান মরহুমের সম্মানে পুষ্পস্তবক অর্পণ করেন এবং মরহুমের পরিবারকে সমবেদনা জানান।



সাতদিনের সেরা